হাসাপাতাল ওড়ানোর হুমকি, ফের বোমাতঙ্ক রাজধানীতে

স্কুলের পর হাসপাতালে বোমার থাকার খবরে আতঙ্ক ছড়াল রাজধানী দিল্লিতে। ১ মে-র পর ১২ মে। এর আগে দিল্লির বেশ কয়েকটি স্কুলে বোমা রাখা আছে বলে খবর ছড়িয়েছিল। ঠিক সেভাবেই রবিবার দিল্লির দুটি হাসপাতালে পাঠানো হয় বোমাতঙ্কের ইমেল।
গত ১ মে আচমকাই দিল্লির কয়েকটি স্কুলে বোমাতঙ্ক ছড়ায়। চাণক্যপুরীর সংস্কৃত স্কুল, ময়ূর বিহারের মাদার মেরি স্কুল, দ্বারকার দিল্লি পাবলিক ßুñল-সহ বেশ কয়েকটি স্কুলে ইমেল আসে। মেলে হুমকি আসার পরই নড়েচড়ে বসে পুলিশ। দ্রুত বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছায়। স্কুল থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় পড়ুয়াদের। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত স্কুলগুলো বন্ধ থাকে। সেই ঘটনার রেশ কাটার আগেই রাজধানীতে ফের বোমাতঙ্ক ছড়াল। দিল্লি ফায়ার সার্ভিস সূত্রে খবর, রবিবার দুপুরে আচমকাই দুটি হাসপাতালে বোমা রাখা আছে বলে খবর ছড়ায়। বুরারি সরকারি হাসপাতাল এবং মঙ্গলপুরীর সঞ্জয় গান্ধী হাসপাতালে মেল করে বলা হয় সেখানে বোমা রাখা আছে। মেল আসার খবর পেয়েই দুটি হাসপাতালে পৌঁছে যায় দিল্লি পুলিশের বিশেষ দল। আপাতত তল্লাশি চলছে দুটি হাসপাতালে।
উল্লেখ্য, নির্বাচনের আবহে একাধিকবার এভাবেই বোমাতঙ্ক ছড়িয়েছে দেশজুড়ে। গত মাসে একই রকম হুমকি মেল এসেছিল দেশের ২৪টি বিমানবন্দরে। হুমকি দেওয়া হয়, উড়িয়ে দেওয়া হবে ওই বিমানবন্দরগুলো! হুমকি মেল ঘিরে ছড়ায় চাঞ্চল্য। একটি মেলে নয়, আলাদা আলাদা ভাবে হুমকি দেওয়া হয়েছিল বিমানবন্দরগুলোয়। পরে জানা যায়, এই মেল পাঠানো হয়েছে একটি সন্ত্রাসবাদী সংগঠনের তরফে। তার পরেই দিল্লির স্কুল ও হাসপাতালে বোমা রাখার ইমেল। সবমিলিয়ে, আতঙ্কিত হয়ে পড়ছেন রাজধানীর আমজনতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 14 =