প্রাথমিক বিদ্যালয়ের দাবিতে রাস্তা অবরোধ, বিক্ষোভ গ্রামের পড়ুয়ারা

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: গ্রামে প্রাথমিক বিদ্যালয়ের দাবিতে আজ সকাল থেকে রাস্তায় নেমে পথ অবরোধ করল স্কুল পড়ুয়ারা। ঘটনা বাঁকুড়ার পাত্রসায়ের ব্লকের হাসিপুকুর এলাকায়। আজ সকাল থেকে পাত্রসায়ের বিষ্ণুপুর রাস্তা অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়েন এলাকার পড়ুয়া ও অভিভাবকরা।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাঁকুড়ার পাত্রসায়ের ব্লকের হাসিপুকুর গ্রামে সবমিলিয়ে ৩০০ থেকে ৪০০ পরিবারের বসবাস। গ্রামে প্রাথমিক স্তরে পড়ুয়ার সংখ্যা প্রায় ২০০। অথচ এই গ্রামে কোনও প্রাথমিক বিদ্যালয় না থাকায় পড়ুয়াদের যেতে হয় ২ কিলোমিটার দূরের বালসি পশ্চিমপাড়া প্রাথমিক বিদ্যালয়ে। গ্রামবাসীদের দাবি, গ্রামের পড়ুয়াদের পাত্রসায়ের বিষ্ণুপুর রাজ্য সড়ক ধরে ওই দু’ কিলোমিটার পায়ে হেঁটে বালসি পশ্চিমপাড়া প্রাথমিক বিদ্যালয়ে যেতে হয়। ফলে মাঝেমধ্যেই পড়ুয়াদের দুর্ঘটনার কবলে পড়তে হয়।
গ্রামবাসীদের অভিযোগ, গ্রামে প্রাথমিক বিদ্যালয় তৈরির দাবিতে বারবার প্রশাসন ও শিক্ষা দপ্তরে আবেদন জানিয়েও লাভ হয়নি। অগত্যা গ্রামে প্রাথমিক বিদ্যালয় তৈরির দাবিতে পড়ুয়াদের সঙ্গে নিয়ে পাত্রসায়ের বিষ্ণুপুর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। অবিলম্বে ওই গ্রামে প্রাথমিক বিদ্যালয় তৈরি না করা হলে আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন গ্রামের পড়ুয়া ও অভিভাবকরা। পাত্রসায়ের ব্লকের বিডিও নিবিড় মণ্ডল বলেন, ‘এই প্রথম আমরা বিষয়টি জানলাম। ওই গ্রামে বাসি¨াদের বিদ্যালয়ের দাবি যথোপযুক্ত হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে আমরা বিষয়টি জানাব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 8 =