কলকাতা চলচ্চিত্র উৎসবে অমিতাভ বচ্চনকে নিয়ে একটি বই প্রকাশ করবে রাজ্য

কলকাতা : আসন্ন কলকাতা চলচ্চিত্র উৎসবে অমিতাভ বচ্চনকে নিয়ে একটি বই প্রকাশ করতে চলেছে রাজ্য তথ্য সংস্কৃতি দপ্তর। বইটির নাম ‘অমিতাভ বচ্চন- এ লিভিং লেজেন্ড’। তাতে তাঁর জীবনের বিভিন্ন দিক তুলে ধরা হবে। কলকাতা চলচ্চিত্র উৎসবের আয়োজক কমিটির চেয়ারম্যান পরিচালক রাজ চক্রবর্তী জানিয়েছেন, গতবার কলকাতা চলচ্চিত্র উৎসবে অমিতাভকে নিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। তাতে তাঁর সুদীর্ঘ অভিনয় জীবনের বহু অজানা তথ্য এবং দুষ্প্রাপ্য ছবি প্রদর্শিত হয়েছিল।

সেগুলিকে একত্র করে একটি বই প্রকাশ করার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমতো কোনও পেশাদার এজেন্সিকে দিয়ে ৮০ পাতার একটি বই প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে তথ্য-সংস্কৃতি দপ্তর। এবার কলকাতা চলচ্চিত্র উৎসব উপলক্ষ্যে নন্দনে প্রয়াত বাঙালি পরিচালক মৃণাল সেনের উপরে একটি প্রদর্শনী হবে। বলিউডের আর এক কিংবদন্তি দেব আনন্দকে নিয়েও গগনেন্দ্র শিল্প প্রদর্শশালায় একটি প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে।

এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সূচনা হবে আগামী ৫ ডিসেম্বর, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। প্রদীপ জ্বালিয়ে ২৯তম কলকাতা চলচ্চিত্র উৎসবের আনুষ্ঠানিক সূচনা করবেন মুখ্যমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য অমিতাভ বচ্চন, শাহরুখ খান, জয়া বচ্চন, সলমন খান, অরিজিৎ সিং-সহ দেশের খ্যাতনামা শিল্পীদের কাছে সরকারের তরফে আমন্ত্রণপত্র পাঠানো হচ্ছে। উৎসবের সমাপ্তি ১২ ডিসেম্বর, আলিপুরের ধনধান্য অডিটোরিয়ামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + ten =