বিধায়কের বিরুদ্ধে স্লোগান তৃণমূলের একটি অংশের

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: রীতিমতো রাস্তায় দাঁড়িয়ে আন্দোলন করে দলের বিধায়কের বিরুদ্ধে স্লোগান তোলেন গলসি ১ নং ব্লকের পারাজ অঞ্চল তৃণমূলের একটি অংশ। পাশাপাশি টাকা দিয়ে পঞ্চায়েত সমিতির পদে দলের কর্মীর নাম পরিবর্তনের অভিযোগও তুলেছেন তৃণমূল কর্মীরা। আর এতেই আবার তৃণমূলের গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে এল বলে দাবি।
এমনকি গলসি ১ নং পঞ্চায়েত সমিতির নব নির্বাচিত সহ সভাপতি অনুপ চট্টোপাধ্যায়ের অপসারণের দাবি জানান আন্দোলনকারীরা এবং দলীয় নির্দেশ মেনে দোলন দত্তকে সহ সভাপতি করার দাবি জানানো হয়। ‘বিডিও অফিস নয়,পিডিও অফিস’ অর্থাৎ পকেট ডেভেলপমেন্ট অফিস। এমন ভাবেই ব্যঙ্গ করে সাত-আটটি চিঠি পাঠানো হল পূর্ব বর্ধমান জেলার তৃণমূলের জেলা সভাপতিকে, যা কার্যত আলোড়ন ফেলেছে এলাকায়। গলসি ১নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতির মারফত ওই চিঠি পাঠিয়েছেন এলাকার মানুষ। এরপর সেই অভিযোগপত্র নিয়ে সোচ্চার তৃণমূল কর্মীরা।
জানা গিয়েছে, পঞ্চায়েত সমিতি গঠনে সভাপতি ও সহ সভাপতি পদে নাম আসে আলপনা বাগদি ও দোলন দত্তর। সভাপতির নাম ঠিক থাকলেও সহ সভাপতি করা হয় পূর্বের সহ সভাপতি অনুপ চট্টোপাধ্যায়কে। বিষয়টি নিয়ে এলাকার সাত-আটটি অঞ্চল থেকে জেলা তৃণমূল সভাপতিকে লিখিত আবেদন করে জানিয়েছেন বহু মানুষ। যেখানে গলসি ১ নং ব্লকের বিডিও দেবলীনা দাসকেও নিশানা করা হয়েছে। তাছাড়াও অভিযোগ লেখা হয় আগে ২০১৮ থেকে ২০২৩ সাল পর্যন্ত অনুপ চ্যাটার্জ্জী সহ সভাপতি থাকাকালীন বিডিও অফিসকে পিডিও অর্থাৎ পকেট ডেভলপমেন্ট অফিসে পরিণত করেছে বলে ব্যঙ্গ করা হয়।
গলসি এক নম্বর ব্লকের তৃণমূলের ব্লক সভাপতি জনার্ধন চট্টোপাধ্যায় জানিয়েছেন, বিষয়টি জানতে পেরেছেন। দলের উচ্চ নেতৃত্বের কাছে অভিযোগ গিয়েছে তারা যা সিদ্ধান্ত নেবে সেটাই সবাইকে মানতে হবে। এমন ঘটনার জেরে চরম অস্বস্তিতে পড়েছে শাসক শিবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 16 =