উত্তপ্ত হল কৃষ্ণসাগর ও ক্রাইমিয়া সংলগ্ন অঞ্চল, ৩৬টি ইউক্রেনীয় ড্রোন গুলি করে নামল রুশ বায়ুসেনা

একদিকে ২৪দিনে পা রেখেছে মধ্যপ্রাচ্যের রক্তক্ষয়ী লড়াই। অন্যদিকে দেড় বছর পেরিয়েও জারি রয়েছে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে সংঘাত। এবার ফের উত্তপ্ত হল কৃষ্ণসাগর ও ক্রাইমিয়া সংলগ্ন অঞ্চল। ঝাঁকে ঝাঁকে হানা দেওয়া ৩৬টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করে দিয়েছে রুশ ফৌজ বলে খবর।

রবিবার এই ঘটনার কথা জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক। তারা জানিয়েছে, শনিবার রাতভর কৃষ্ণসাগর ও ক্রাইমিয়ার উত্তরাংশে হানা দেয় ইউক্রেনের ৩৬টি ড্রোন। যেগুলো গুলি করে নামায় রাশিয়ার বায়ুসেনা। এনিয়ে কৃষ্ণসাগরের সীমান্তবর্তী দক্ষিণ ক্রাসনোদর অঞ্চলের স্থানীয় প্রশাসন জানিয়েছে, রবিবার সকালে সেখানকার তেল শোধনাগারে আগুন লেগে যায়। মনে করা হচ্ছে, ইউক্রেনীয় ড্রোনগুলোকে গুলি করে নামানোর সময় সেখান থেকেই ওই অগ্নিকাণ্ড ঘটে।
বলে রাখা ভালো, গত জুলাই মাসে কৃষ্ণসাগরে ইউক্রেনীয় বন্দরে ভয়াবহ হামলা চালায় রাশিয়া। ধ্বংস হয়ে যায় ৬০ হাজার টন খাদ্যশস্য। তার পর থেকেই বদলা নিতে হামলা চালাচ্ছে ইউক্রেনেও। সেপ্টেম্বর মাসে সেবাস্তাপোলের ক্রাইমিয়া বন্দরে রুশ নৌসেনা ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র ছোড়ে ইউক্রেনের বাহিনী। যার জেরে ভয়াবহ অগ্নিকাণ্ড বেঁধে যায় সেখানে। মৃত্যু হয় এক রুশ সেনা আধিকারিকের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =