বিলকিসের ধর্ষকরা একাধিকবার প্যারোলে বেরিয়ে হুমকি দিয়েছে সাক্ষীদের!

গুজরাত (Gujarat) সরকার বিলকিস বানোর (Bilkis Bano) ১১ ধর্ষককে মুক্তি দেওয়ার পর থেকেই দেশজুড়ে বিতর্ক শুরু হয়েছে। গতকাল ধর্ষকদের মুক্তি দেওয়া নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন বিলকিসের স্বামী ইয়াকুব রসুল। এবার উঠে এল চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, বিলকিস বানোর ধর্ষণে সাজাপ্রাপ্তরা ঘন ঘন প্যারোলে ছাড়া পেয়েছিল। ছাড়া পেয়ে প্রত্যেকবার সাক্ষীদের ভয় দেখাত বলেও অভিযোগ।

কখনও ছেলের বিয়ে, কখনও বা মায়ের হাঁটু প্রতিস্থাপনের মতো কারণ দর্শিয়ে প্যারোলের আবেদন করত সাজাপ্রাপ্তরা। অধিকাংশ ক্ষেত্রেই সেই আবেদন মঞ্জুর হত। জানা গিয়েছে, চলতি বছরের এপ্রিল মাসেও ১১ সাজাপ্রাপ্তের অন্যতম রাধেশ্যাম শাহ গুজরাত হাইকোর্টে ২৮ দিনের প্যারোলের আবেদন করে। যদিও তা মঞ্জুর করেনি আদালত। সেই সময় বিচারপতি এএস সুপেহিয়া জানিয়ে দেন, রাধেশ্যাম ইতিমধ্যেই ৬০ দিন প্যারোলে কাটিয়েছে। তা ছিল চলতি বছরের ২৯ জানুয়ারি থেকে ৩০ মার্চ পর্যন্ত। এই কারণে আদালতের পক্ষে নতুন করে প্যারোল মঞ্জুর করা সম্ভব না।

জেল থেকে বেরনো ধর্ষকদের বিশ্ব হিন্দু পরিষদের কার্যালয়ে নিয়ে গিয়ে মালা পরিয়ে সংবর্ধনা দেওয়া নিয়ে যখন বিতর্ক, তার মধ্যেই জানা গিয়েছে চাঞ্চল্যকর তথ্য। উল্লেখ্য, বিলকিস বানো ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্তরা ছিল গোধরা উপসংশোধনাগারে (Godhra Sub Jail)। তারা বহুবার জামিনের আবেদন করলেও আদালত মঞ্জুর করেনি। তবে অসংখ্যবার প্যারোলে ছাড়া পেয়েছিল।  সেই সময়ই তারা মামলার সাক্ষীদের হুমকি দিয়েছে বলে অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × three =