পিছু ছাড়বে না বৃষ্টি, লক্ষ্মী পুজোয় ভিজতে পারে বঙ্গ!

কলকাতা: আশঙ্কা থাকলেও, টানা ভারী বৃষ্টি এ বছর মাটি করে দিতে পারেনি কলকাতা ও শহরতলির দুর্গাপুজোর আন¨। তবে লক্ষ্মীপুজোর আগেও সেই বৃষ্টি ‘ভিলেন’ হয়ে আসার সম্ভাবনা থাকছে।
হাওয়া অফিস বলছে, বঙ্গোপসাগরের অন্ধ্র উপকূলের কাছে রয়েছে ঘূর্ণাবর্ত। উত্তরপ্রদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। যার জেরে এখনই বৃষ্টি থেকে রেহাই নেই। আগামী সোমবারের আগে তো নয়ই। বাংলা থেকে বর্ষা বিদায়ের স্বাভাবিক সময় ১০ অক্টোবর। প্রাথমিক ভাবে মনেও করা হয়েছিল, উমা বিদায় নেওয়ার সঙ্গে সঙ্গেই বাংলা ছাড়বে বর্ষা। কিন্তু হাওয়া অফিসের পূর্বাভাস, রবিবার কোজাগরী লক্ষ্মীপুজোর দিনেও দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মাঝের শুক্র ও শনিবারও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।
অন্য দিকে, উত্তরবঙ্গের পাঁচটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে সোমবার পর্যন্ত। ফলে লক্ষ্মীপুজোতেও ভাসবে উত্তরের পাঁচ জেলা। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টি হবে ১০ অক্টোবর পর্যন্ত। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস বলেন, ‘বঙ্গোপসাগরের অন্ধ্রপ্রদেশ উপকূলের কাছে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সেখান থেকে একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত হয়েছে উত্তরপ্রদেশ পর্যন্ত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + fifteen =