রবিবার মেঘালয়-ত্রিপুরায় প্রায় ৭ হাজার কোটির প্রকল্পের উদ্বোদন করবেন প্রধানমন্ত্রী

গুজরাতে (Gujarat) সরকার গড়লেও হিমাচল প্রদেশে ব্যর্থ হয়েছে পদ্ম শিবির। এদিকে বছর ঘুরতেই নির্বাচনী দামামা বেজে যাবে মেঘালয়, ত্রিপুরায়। সে কারণেই দুই রাজ্যকে পাখির চোখ করে জোরকদমে প্রচারে নেমে পড়েছে গেরুয়া শিবির। ঠিক ভোটের আগে দুই রাজ্যে উদ্বোধনের কথা রয়েছে ৬ হাজার ৮০০ কোটিরও বেশি টাকার প্রকল্পের। সে কারণেই রবিবার ত্রিপুরা এবং মেঘালয়ে উড়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। আবাসন, সড়ক, কৃষি, টেলিকম, তথ্য-প্রযুক্তি, পর্যটনের সঙ্গে যুক্ত একাধিক প্রকল্পের উদ্বোধনের কথা রয়েছে।

সূত্রের খবর, রবিবার সকাল সাড়ে ৯টায় শিলং পৌঁছনোর কথা রয়েছে মোদির। এরপর ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ ম্যানেজমেন্টের নতুন ক্যাম্পাসের উদ্বোধন করার কথা রয়েছে তাঁর। এরপর সাড়ে দশটা নাগাদ যোগ দেওয়ার কথা রয়েছে নর্থ ইস্টার্ন কাউন্সিলের বৈঠকে। এরপর সাড়ে এগারোটা নাগাদ ফের শিলিংয়ে বেশ কিছু প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে তাঁরা। পৌনে তিনটে নাগাদ আরও কয়েকটি প্রকল্পের উদ্বোধনে তাঁকে দেখা যাবে আগরতলায়। প্রসঙ্গত, ভোটের আগে মোদির হাতে প্রায় ৭ হাজার কোটির প্রকল্পের উদ্বোধনের পর দুই রাজ্যে পদ্ম শিবির নতুন করে অক্সিজেন পায় কি না এখন সেটাই দেখার।

ইতিমধ্যেই দুই রাজ্যে মোদির সফরের বিষয়ে প্রাধনমন্ত্রীর দপ্তর থেকে একটি বিবৃতিও প্রকাশ করা হয়েছে। তাতেই জানানো হয়েছে, শিলংয়ে নর্থ ইস্টার্ন কাউন্সিলের সুবর্ণ জয়ন্তী উদযাপনে অংশ নেওয়ার কথা রয়েছে মোদির। এরপর রাজ্য কনভেনশন সেন্টারের একটি অনুষ্ঠানে থাকার কথা রয়েছে তাঁর। পাশাপাশি আগরতলায় প্রধানমন্ত্রী আবাস যোজনায় দুই লাখেরও বেশি সুবিধাভোগীদের জন্য ‘গৃহ প্রবেশ’ কর্মসূচি চালু করার কথা রয়েছে মোদির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 4 =