তৃতীয় দফার আগে কাল ফের বঙ্গে প্রচারে প্রধানমন্ত্রী

তৃতীয় দফার লোকসভা নির্বাচনের আগে ফের বঙ্গে প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার রাতেই কলকাতায় পৌঁছবেন। এরপর শুক্রবার তিনটি জনসভা রয়েছে তাঁর। কৃষ্ণনগর, বর্ধমান পূর্ব, বোলপুরে জনসভা করবেন। মোদির সম্ভাব্য সূচি অনুযায়ী, শুক্রবার সকাল ১০টা নাগাদ তিনি রাজভবন থেকে বেরিয়ে গাড়ি করে পৌঁছবেন রেস কোর্সের হেলিপ্যাডে। সেখান থেকে এমআই-১৭ হেলিকপ্টারে উড়ে যাবেন বর্ধমানের উদ্দেশে। বর্ধমান-দুর্গাপুরের সাঁই কমপ্লেক্সে তাঁর সভার আয়োজন করা হয়েছে। সকাল ১১টা থেকে মোদির সভা হওয়ার কথা। বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ এবং বর্ধমান পূর্বের বিজেপি প্রার্থী অসীমকুমার সরকারের সমর্থনে প্রচার করবেন তিনি। দুই প্রার্থীরই সভায় উপস্থিত থাকার কথা।

বর্ধমানের সভা শেষ করে সেখান থেকে আবার হেলিকপ্টারে মোদি উড়ে যাবেন কৃষ্ণনগরের উদ্দেশে। বেলা পৌনে ১টা থেকে সেখানে তাঁর সভা হওয়ার কথা। সভার আয়োজন করা হয়েছে শ্যামনগর ফুটবল মাঠে। কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী তথা কৃষ্ণনগর রাজপরিবারের সদস্য অমৃতা রায় এবং রানাঘাটের বিজেপি প্রার্থী জগন্নাথ সরকারের সমর্থনে প্রচার করবেন মোদি। দুই প্রার্থী সভায় থাকবেন বলে খবর।

বৃহস্পতিবারই সেখান থেকে মাত্র আট কিলোমিটার দূরত্বে তেহট্টের হরিচাঁদ গুরুচাঁদ স্টেডিয়ামে জনসভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
কৃষ্ণনগরের সভা শেষ করে মোদির যাওয়ার কথা বোলপুরে। দুপুর আড়াইটে নাগাদ সেখানে আমোদপুরের মেলার মাঠে তাঁর সভা রয়েছে। মঞ্চে থাকবেন বোলপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী পিয়া সাহা এবং বীরভূমের বিজেপি প্রার্থী দেবতনু ভট্টাচার্য। ৩টে ১০ মিনিটের মধ্যে এই সভা শেষ হয়ে যাওয়ার কথা। বাংলায় প্রচার শেষ করে মোদি এরপর উড়ে যাবেন ঝাড়খণ্ডে। সিংভূমে আরও একটি সভা করবেন তিনি। অর্থাৎ, এক দিনে মোট চারটি সভা করার কথা রয়েছে তাঁর।

প্রধানমন্ত্রীর রাজ্যে সফরকে কেন্দ্র করে বৃহস্পতিবারের পর আজ নির্দিষ্ট সময়ে শহরে যান চলাচল নিয়ন্ত্রণে থাকবে। কয়েকটি রাস্তাও বন্ধ থাকবে। কয়েকটি রাস্তাও বন্ধ থাকবে । এদিন সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কলকাতায় পৌঁছানোর কথা। তাই সন্ধ্যা ৬টা ৪০ মিনিট থেকে রাত ১১টা পর্যন্ত যান নিয়ন্ত্রণ করা হবে উল্টোডাঙা উড়ালপুল, ইএম বাইপাস, মা উড়ালপুল, এজেসি বোস উড়ালপুল, হসপিটাল রোড, লভার্স লেন, খিদিরপুর রোড, জেনসন অ্যান্ড নিকলসন আইল্যান্ড, রেড রোড, আরআর অ্যাভিনিউ এবং রাজভবন দক্ষিণ গেট- সংলগ্ন রাস্তায়।
অন্যদিকে, আগামীকাল সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত রাজভবন দক্ষিণ গেট, আরআর অ্যাভিনিউ, রেড রোড, জেনসন অ্যান্ড নিকলসন আইল্যান্ড, খিদিরপুর রোড এবং ১১ ফারলং গেট-এ যান নিয়ন্ত্রণ করা হবে । কলকাতা পুলিশ জানিয়েছে, নির্দিষ্ট সময়গুলিতে ভারী যান নিয়ন্ত্রণ করা হবে । কয়েকটি রাস্তায় পার্কিংও নিয়ন্ত্রণ করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − nine =