মোরবির ভাঙা সেতু পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী, হাসপাতালে গিয়ে দেখা করলেন আহতদের সঙ্গে

গুজরাতের মোরবিতে (Morbi) এখনও পর্যন্ত ১৪৪ জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত ১৭৭ জনকে উদ্ধার করা হয়েছে। এসডিআরএফ, এনডিআরএফ, সামরিক বাহিনী, নৌসেনা, বায়ুসেনা এখনও নিখোঁজদের খোঁজে তল্লাশি অভিযান ও উদ্ধার অভিযান জারি রেখেছে। বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, দুর্ঘটনার মুহূর্তে প্রায় ৪০০ জনের বেশি সেতুতে উপস্থিত ছিলেন। এখনও নিখোঁজ রয়েছেন শতাধিক।

এই পরিস্থিতিতে ভেঙে পড়া ঝুলন্ত সেতু পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার ঘটনাস্থলে গিয়ে উদ্ধারের কাজে যুক্ত এনডিআরএফ এবং সেনাদের সঙ্গে কথাও বলেন তিনি। হাসপাতালে গিয়ে সেতু দুর্ঘটনায় আহতদের সঙ্গেও কথা বলেন।

সোমবার রাতে উদ্ধারের কাজ বন্ধ করা হলেও প্রধানমন্ত্রীর সফরের আগে মঙ্গলবার সকালে তা ফের চালু করা হয়। সূত্রের খবর, এখনও অনেকের খোঁজ না মেলার কারণেই এই সিদ্ধান্ত। যদিও সরকারি ভাবে এখনও বলা হচ্ছে, মৃতের সংখ্যা ১৩৫। গান্ধিনগরের রাজভবনে মোরবি-কাণ্ড ও পরবর্তী পরিস্থিতি পর্যালোচনার জন্য মঙ্গলবার উচ্চ পর্যায়ের বৈঠক করেন মোদি।

গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল, সে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সিংভির পাশপাশি মুখ্য সচিব এবং পুলিশ প্রধান হাজির ছিলেন বৈঠকে। দুর্ঘটনায় মৃতদের প্রতি শ্রদ্ধা জানাতে বুধবার রাজ্যজুড়ে শোক দিবস পালনের কথা ঘোষণা করেছে গুজরাত সরকার। বিপর্যয়ের কারণ নিয়ে আলোচনার পাশাপাশি ওই বৈঠকে উদ্ধারের কাজ এবং তদন্তের গতিপ্রকৃতি নিয়েও আলোচনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 15 =