নোটিস দিতে মামলাকারী মহিলার বাড়িতে মাঝরাতে হানা পুলিশের, ক্ষুব্ধ বিচারপতি জরিমানা করলেন দুই ওসিকে

কলকাতা: ম্যাজিস্ট্রেটের সামনে হাজিরা দেওয়ার নোটিস দিতে মাঝরাতে ধর্ষণের অভিযোগকারী মহিলার বাড়িতে পুলিশ। এমনকী করা গভীর রাতে করা হয় হোয়াটস অ্যাপ কলও। এই ঘটনায় কলকাতা পুলিশের লেক থানা ও নরেন্দ্রপুর থানার আইসিকে আইসিকে জরিমানা করল হাইকোর্ট। বিচারপতি জয়মাল্য বাগচির বেঞ্চ দু’জনকেই লিখিতভাবে ওই মহিলার কাছে ক্ষমা চাইতেও বলেন। প্রকাশ্যে দুই ওসির ভূমিকার তীব্র নিন্দাও করেছেন বিচারপতি।

এক মহিলা গণধর্ষণের অভিযোগ করেছিলেন লেক থানা ও নরেন্দ্রপুর থানায়। সেই মামলা চলছিল আলিপুর আদালতে। মামলা চলাকালীন এজলাসে দাঁড়িয়ে এক ব্যক্তির দিকে আঙুল তোলেন। বলেন, ওই ব্যক্তি মামলা তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছেন। বিচারক তাঁকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছিলেন। কিন্তু পুলিশ তাঁকে ছেড়ে দিয়ে উলটে নোটিস পাঠায়। বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করে ফের আদালতের দ্বারস্থ হন মামলাকারী। সেই মামলায় ম্যাজিস্ট্রেটের সামনে হাজিরা দেওয়ার নোটিস দিতে মাঝরাতে অভিযোগকারী মহিলার বাড়িতে হাজির হয় পুলিশ। এমনকী, হোয়াটস অ্যাপে রাতে ফোনও করা হয়।
এভাবে নোটিস পাঠাতে মহিলার বাড়িতে মাঝরাতে পুলিশ যাওয়ার কথা জেনে ক্ষুব্ধ বিচারপতি। সমস্ত দেখেশুনে তিনি দুই ওসি মহিলার কাছে ক্ষমাও চাইতে বলেন। পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + fourteen =