লোকসভার ভুল পঞ্চায়েত নির্বাচনে আর করবে না রাজ্যবাসী, দাবি গ্রামোন্নয়ন মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: লোকসভা ভোটে রাজ্যের মানুষ বিজেপিকে ভোট দিয়ে যে ভুল করেছিল, তা এবার পঞ্চায়েত নির্বাচনে আর করবে না। শনিবার কাঁকসার আমলা জোড়া অঞ্চলের দলীয় প্রার্থীদের সমর্থনে নির্বাচনী প্রচারে গিয়ে পথসভায় বক্তব্য রাখার সময় এমনটাই বললেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন মন্ত্রী তথা দুর্গাপুর পূর্বের বিধায়ক প্রদীপ মজুমদার।
তাঁর দাবি, রাজ্যের মানুষ লোকসভা নির্বাচনে বিজেপিকে ভোট দিয়ে জিতিয়েছিল। ১৮ জনকে ভোট দিয়ে সাংসদ করে যে ভুল করেছিল রাজ্যের মানুষ, সেই ভুলের মাশুল দিতে হচ্ছে তাঁদের। কারণ রাজ্যের মানুষের ভোটে জেতার পর বিজেপি স্বপ্ন দেখতে শুরু করে একুশে তাদের দুশোর বেশি বিধায়ক ভোটে জিতে রাজ্য দখল করবে। কিন্তু বিজেপির সেই স্বপ্ন পূরণ না হওয়ায় রাজ্যের মানুষের ১০০ দিনের কাজের টাকা আটকে দেয় বিজেপি সরকার।’ তিনি বলেন, ‘গত বিধানসভা নির্বাচনের আগে বিজেপি অনেক প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু কোনও প্রতিশ্রুতি তারা রাখতে পারেনি। নির্বাচনের আগে তারা ভেবেছিল রাজ্যে ক্ষমতায় চলে আসবে ভাঁওতাবাজি করে। কিন্তু তা না হওয়ায় পরে ১০০ দিনের কাজের টাকা বিজেপি সরকার বন্ধ করে দেয়।’ এর বিরুদ্ধে আগামী দিনে রাজ্যের সকল স্তরের মানুষকে প্রতিবাদে সরব হওয়ার ডাক দেন তিনি।
শনিবার সকালে পথসভায় দাঁড়িয়ে তিনি বলেন, ‘মানুষের পরিষেবায় জীবনকে সাবলীল করার জন্য সর্বত চেষ্টা করে যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তাঁর সরকারকে বিপর্যস্ত করার জন্য পশ্চিমবঙ্গের গরিব মানুষদের বঞ্চিত করে যাচ্ছে কেন্দ্রীয় সরকার। পশ্চিমবঙ্গ ১৬-১৭ সাল থেকে ১৯-২০ সাল পর্যন্ত পর পর চার বছর ১০০ দিনের কাজে শ্রেষ্ঠত্বের শিরোপা অর্জন করেছে। তখনও ভারতবর্ষে এই বিজেপি সরকার ছিল।’
তিনি দাবি করেন, রাজ্যের মানুষের প্রায় ৯৯ শতাংশ জব কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করা হয়েছে। কিন্তু বিজেপির গুজরাট মডেল রাজ্যে এখনও আধার কার্ডের লিঙ্ক করাতে ৪৮ শতাংশ বাকি রয়েছে। মহারাষ্ট্রেও ৫০ শতাংশের বেশি আধার লিঙ্ক হতে বাকি রয়েছে। বাংলার মানুষের আধার কার্ড ভুয়ো অভিযোগ তুলে বাংলার মানুষের টাকা আটকে রাখা হয়েছে। অথচ বিজেপি শাসিত রাজ্যে টাকা দেওয়া হচ্ছে। যদি তার এই তথ্য ভুল কেউ প্রমাণ করতে পারেন, তবে তিনি রাজনীতি থেকে বিদায় নেবেন এবং বিধায়ক পদ ছেড়ে দেবেন বলে চ্যালেঞ্জ করেন।
আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে কাঁকসার রাজবাঁধে প্রচারে নামেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন মন্ত্রী তথা দুর্গাপুর পূর্বের বিধায়ক প্রদীপ মজুমদার। এদিন মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন কাঁকসা ব্লকের তৃণমূলের অবজারভার তথা তৃণমূল নেতা প্রভাত চট্টপাধ্যায়, তৃণমূলের মনোনীত জেলা পরিষদের প্রার্থী বৈশাখী বন্দোপাধ্যায়, কাঁকসা পঞ্চায়েত সমিতির প্রার্থীরা সহ কাঁকসার আমলাজোড়া পঞ্চায়েতের তৃণমূল মনোনীত প্রার্থীরা। উপস্থিত ছিলেন কাঁকসা ব্লকের তৃণমূলের ব্লক সভাপতি ভবানী ভট্টাচার্য, দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান সুভাষ মণ্ডল, তৃণমূল নেতা পল্লব বন্দোপাধ্যায়, কাঁকসা ব্লকের তৃণমূলের যুব সভাপতি কুলদীপ সরকার সহ অন্যান্যরা। এদিন কাঁকসার রাজবাঁধ থেকে মিছিল শুরু করে শেষ হয় রাজবাঁধ স্টেশন সংলগ্ন এলাকায়। সেখানে পথসভা করেন তৃণমূল কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 11 =