কুন্তলকে জেরায় এবার নাম জড়াল রায়গঞ্জের এক সমাজকর্মীরও

কুন্তল ঘোষকে জেরার পর ইডির পেশ করা চার্জশিটে নাম এল শিক্ষক তথা রায়গঞ্জের সমাজকর্মী গৌতম তান্তিয়ার। সূত্রে খবর, এই গৌতম তান্তিয়া সমাজকর্মীই শুধু নন, এর পাশাপাশি তিনি রায়গঞ্জের স্কুল শিক্ষক তথা রায়গঞ্জের এক পশুপ্রেমী সংগঠনের সম্পাদকও। আর গৌতম তান্তিয়ার নাম সামনে আসতেই দুর্নীতি নিয়ে সরব বিজেপি। যদিও সমস্তটাই অস্বীকার করেন অভিযুক্ত গৌতম তান্তিয়া। নিজের নামের তালিকাকে ভুয়ো বলে দাবি করেন তিনি।
এদিকে ইডি সূত্রে খবর, শিক্ষক নিয়োগ দুর্নীতির ঘটনায় কুন্তল ঘোষকে জেরা করে সরকারি চাকরি বিক্রির কর্মকাণ্ডে জড়িত বেশ কয়েকজনের নাম সামনে আসে। এঁরা মূলত এজেন্টের কাজ করতেন। আর সেখানেই নাম জড়িয়েছে এই গৌতম তান্তিয়ার।
এদিকে এই ঘটনা সামনে আসতেই
বিজেপির প্রাক্তন জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ি জানান, ‘এই সরকারের আমলে শিক্ষকরাও দুর্নীতির সঙ্গে যুক্ত হয়ে পড়ছে।’ একইসঙ্গে তিনি এও দাবি করেন, ‘কুন্তলকে জেরা করে এই জেলায় শুধু গৌতম তান্তিয়ার নাম উঠে আসলেও এমন আরও অনেক গৌতম তান্তিয়া এই জেলায় রয়েছে। সঠিক তদন্ত হলে তাদের নামও বেরিয়ে আসবে।’ এদিকে ভাইরাল হওয়া এই তালিকাটি একেবারেই ভুয়ো বলে দাবি অভিযুক্ত গৌতম তান্তিয়ার। পাশাপাশি তিনি এ দাবিও করেন, তাঁর কাছে ইডির তরফ থেকে কোনও রকম নোটিশ আসেনি। একইসঙ্গে শিক্ষক গৌতম তান্তিয়া এও জানান, তিনি কুন্তল ঘোষকে চেনেন না। তবে এই দুর্নীতির বিষয় নিয়ে যদি গৌতম তান্তিয়াকে ইডি তলব করে, তবে তিনি কেন্দ্রীয় সংস্থাকে তদন্তে সবরকম সাহায্য করবেন বলেও আশ্বাস দেন তিনি।
প্রসঙ্গত, আদালতে জমা দেওয়া ইডি-এর চার্জশিটে অভিযোগ আনা হয়েছে, ধৃত কুন্তল ঘোষ নিয়োগ দুর্নীতিতে কয়েক কোটি টাকা রোজগার করেছেন। টাকার বিনিময়ে চাকরি বিক্রিতে হয়েছে কোটি কোটি টাকা লেনদেন। নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে গোয়েন্দারা ‘ঘোষবাবু’ ওরফে কুন্তল ঘোষের নাম প্রথম জানতে পারেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করে। বেশ কয়েকজনকে নিয়োগের জন্য কুন্তলের সঙ্গে যোগাযোগ করেছিলেন তাপস মণ্ডল বলে ইডির চার্জশিটে দাবি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + seven =