১৬ তলা থেকে পড়ে রহস্যমৃত্যু পুতিনের প্রতিরক্ষা আধিকারিকের

রহস্যমৃত্যু রাশিয়ার প্রতিরক্ষা কর্মকর্তা মারিনা ইয়াঙ্কিনার। সেন্ট পিটার্সবার্গে এক বিল্ডিংয়ের ১৬ তলার জানলা থেকে পড়ে মৃত্যু হয় তাঁর বলে খবর। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতিরক্ষা বিভাগের এই মহিলা আধিকারিকের রহস্যমৃত্যুতে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকে মারিনার কাজ ছিল মূলত ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার লড়াইয়ের জন্য দেশের হয়ে দ্রুতগতিতে তহবিলের ব্যবস্থা করা।

প্রতিরক্ষা বিভাগে যোগ দেওয়ার আগে ফেডারেল ট্যাক্স সার্ভিসের কর্মী ছিলেন মারিনা। এছাড়াও প্রপার্টি রিলেশনস কমিটির ডেপুটি চেয়ারম্যানও ছিলেন তিনি। ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়া সেনাকে শক্তিশালী করতে বিপুল পরিমাণ অর্থ জোগাড় করতে সফল হয়েছিলেন তিনি। তাই তাঁর মৃত্যু পুতিনের কাছে বড় ধাক্কা বলেই মনে করা হচ্ছে।

মারিনার দেহ সেন্ট পিটার্সবার্গের জামশিনা স্ট্রিটে পড়ে থাকতে দেখেন পথচারীরা। জানা গিয়েছে, ১৬০ ফুট উঁচু থেকে পড়েই তিনি প্রাণ হারান। কিন্তু কীভাবে জানলা থেকে পড়ে গেলেন তিনি, তা এখনও স্পষ্ট হয়নি। একটি ইংরাজি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ইতিমধ্যেই মারিনার মৃত্যুর খবর নিশ্চিত করেছে রাশিয়ান তদন্তকারী কমিটি এবং ওয়েস্টার্ন মিলিটারি ডিস্ট্রিক্টের সংবাদমাধ্যম। তাঁর মৃত্যুর নেপথ্য কারণ খতিয়ে দেখতে শুরু হয়েছে তদন্তও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + five =