হিজাব-বিরোধী আন্দোলন দমাতে ১২০০ পড়ুয়াকে বিষ খাইয়ে হত্যার ষড়যন্ত্র ইরান প্রশাসনের!

ইরানে হিজাব বিরোধী আন্দোলন দমাতে নৃশংসতার একেক মাত্রা ছাড়াচ্ছে সে দেশের প্রশাসন। সাম্প্রতিক একটি রিপোর্টে প্রকাশ্যে এসেছে চাঞ্চল্যকর এক তথ্য। হিজাব বিরোধী আন্দোলনে যোগ দেওয়ার অপরাধে প্রায় ১২০০ জন পড়ুয়াকে বিষ খাইয়েছে প্রশাসন! বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের তরফে এই দাবি করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে।

জানা গিয়েছে, বিশাল আন্দোলনের পরিকল্পনা করেছিল ইরানের (Iran) বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। পূর্ব নির্ধারিত সেই আন্দোলনের কথা জানতে পেরেই বিশাল সংখ্যক পড়ুয়াকে বিষ খাইয়ে দেওয়া হয়। আক্রান্ত পড়ুয়ারা সকলেই গায়ে ব্যথা ও মাথা ঘোরার সমস্যায় ভুগছেন। পেটের সমস্যাও রয়েছে তাঁদের। অসুস্থ পড়ুয়ারা যেন চিকিৎসা না পান, সেই জন্যও স্থানীয় হাসপাতালগুলিতেও চিকিৎসা পরিষেবা কার্যত বন্ধ করে রাখা হয়েছে।

জানা গিয়েছিল, প্রবল আন্দোলনের (Anti Hijab Protest) চাপে পড়ে নীতি পুলিশ বাতিল করে দিয়েছে ইরানের প্রশাসন। কিন্তু সেখানকার  পড়ুয়াদের দাবি, এমন কোনও পদক্ষেপ করেনি শাসকরা। এরপর বিশ্বের দরবারে মিথ্যা কথা প্রচার করার প্রতিবাদে শাসকের বিরুদ্ধে টানা তিনদিন ধরে ধর্মঘটের পরিকল্পনা করেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। সেই কথা জানতে পেরেই আন্দোলন দমিয়ে রাখতে প্রাণপন চেষ্টা শুরু করে প্রশাসন। খাবারের সঙ্গে বিষ মিশিয়ে দেওয়া হয়। তাতেই অসুস্থ হয়ে পড়েন ১২০০ জন পড়ুয়া।

এদিকে স্থানীয় আধিকারিকদের মতে, কোনও কারণে পানীয় জলে বিষক্রিয়া হয়েছিল। সেই জল খেয়েই অসুস্থ হয়ে পড়েছেন পড়ুয়ারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × two =