কর্মী বদলি ও স্থায়ী পদ অবলুপ্তির প্রতিবাদে খাদ্য ভবনে আরও জোরদার আন্দোলনের ভাবনা!

কলকাতা: দু’জন স্থায়ী কর্মীর বদলি এবং ১,৪০০ অস্থায়ী পদের অবলুপ্তির প্রতিবাদে আ¨োলন শুরু হয়েছে কলকাতায় খাদ্য ভবনে। ক্রমশই বাড়ছে আন্দোলনের ঝাঁঝ। বিক্ষোভই ক্রমে বড় আকার ধারণ করছে।
আন্দোলনকারীদের সূত্রে জানা গিয়েছে, মহার্ঘ ভাতা (ডিএ)-র দাবিতে আন্দোলন করায় দুই স্থায়ী কর্মীকে বদলি করা হয়েছে। প্রতিবাদে সরব হয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ। সংগঠনের তরফে জানানো হয়েছে, দুই কর্মীর বদলি প্রত্যাহার করতে হবে। ১,৪০০ স্থায়ী পদ অবলুপ্তি করা চলবে না। তা না করা পর্যন্ত তাদের প্রতিবাদ চলবে।
ডিএ নিয়ে রাজ্য সরকারের সঙ্গে সংঘাত চলছে সরকারি কর্মীদের একটা বড় অংশের। কর্মবিরতি চলছে। খাদ্য দপ্তরে তার প্রভাব পড়েছে। ‘প্রতিহিংসাবশত’ দুই কর্মীকে সৌমেন্দ্রনারায়ণ বসু এবং দেবু সিংহকে বদলি করার নির্দেশ জারি হয়েছে। তাঁরা দু’জনেই রয়েছেন ডিএ আন্দোলনের প্রথম সারিতে। রাজ্য প্রশাসনের তরফে সৌমেন্দ্রকে পূর্ব বর্ধমান এবং দেবুকে পশ্চিম বর্ধমানে বদলি করা হয়েছে।
সূত্রের খবর, আন্দোলনের ঝাঁঝ বাড়াতে শুধু বিক্ষোভ নয়, আরও একাধিক পদক্ষেপের কথা ভাবছেন আন্দোলনকারীরা। প্রয়োজনে খাদ্য ভবনের গেটে আধিকারিকদের ঢোকা বের হওয়া আটকাতে পারেন তাঁরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 1 =