কেকে-র মৃত্যুতে রাজ্যের কাছে হলফনামা চাইল হাই কোর্ট

কলকাতা: নজরুল মঞ্চে অনুষ্ঠান করার পর বিখ্যাত শিল্পী কেকের (KK)  মৃত্যু শোকস্তব্ধ করে দিয়েছিল কলকাতাবাসীকে।অনুষ্ঠান সেরে হোটেলের লবিতে অসুস্থ হয়ে পড়েন তিনি। হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো যায়নি তাঁকে। জানা গিয়েছে, হার্ট অ্যাটাকে তাঁর মৃত্যু হয়।তবে সঙ্গীত শিল্পীর মৃত্যুর দায়ভার নিয়ে চুলচেরা বিশ্লেষণ শুরু হয়। এই মৃত্যু নিয়ে আদালতেও মামলা হয়। সোমবার সেই মামলার শুনানিতে রাজ্যের কাছে হলফনামা তলব করল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)।

এদিন কেকে-র মৃত্যু নিয়ে তিনটি মামলার শুনানি হয় প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্ত ও বিচারপতি রাজর্ষি ভারদ্বাজের ডিভিশন বেঞ্চে। আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় অভিযোগ করেছিলেন, গুরুদাস কলেজের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে কেকের অনুষ্ঠান ছিল নজরুল মঞ্চে। সেখানে আসন সংখ্যা ছিল ২৪০০ সেখানে এবং দর্শক হয়েছিলেন ৭৫০০। পাশাপাশি অভিযোগ ছিল, এই অনুষ্ঠানে ৩০ লক্ষ টাকা খরচ করা হয়েছিল। যার জন্য সাধারণ মানুষের কাছ থেকে চাঁদা তোলা হয়। এই টাকার হিসেবে কোথায়? পুরো ঘটনার তদন্ত ইডিকে দিয়ে করানোর দাবি জানায় আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়।

এছাড়াও এদিন আইনজীবী রবিশঙ্কর চট্টোপাধ্যায়ের দায়ের করা এক জনস্বার্থ মামলায় দাবি করা হয়েছে, সেদিন নজরুল মঞ্চে ভিড় মাত্রাতিরিক্ত ছিল। হলের এসি কাজ করেনি। এমনকি পুরো ঘটনার জন্য উদ্যোক্তাদের গাফিলতির অভিযোগ তোলা হয়।

এদিনের মামলার শুনানিতে রাজ্যের অ্যাডভোকট জেনারেল জানান, ‘ঘটনার এফআইআর দায়ের করে তদন্ত শুরু হয়েছে। তবে পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ দায়ের হয়নি। আমাদের কিছুটা সময় দেওয়া হোক। আমরা আমাদের বক্তব্য পেশ করবো।’ এমকি কেকে-র মৃত্যু নিয়ে জনস্বার্থ মামলার গ্রহণযোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন অ্যাডভোকট জেনারেল

তারপরই এদিন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ রাজ্যর কাছে হলফনামা চায়। তিন সপ্তাহের মধ্যে হলফনামা জমা দিতে হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 18 =