কালিয়াগঞ্জের ঘটনায় মুখ্য সচিব এবং রাজ্য পুলিশের ডিজি-র কাছে রিপোর্ট চাইলেন রাজ্যপাল

কালিয়াগঞ্জের ঘটনায় ব্যাপক উদ্বিগ্ন রাজ্যপাল সিভি আনন্দ বোস। বিষয়টি নিয়ে মুখ্য সচিব ও রাজ্য পুলিশের ডিজি-র সঙ্গে ফোনে কথা বলেন রাজ্যপাল। এর পাশাপাশি, রাজ্যপাল কালিয়াগঞ্জের ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্টও চেয়ে পাঠিয়েছেন বলে সূত্রের খবর। ঠিক কী কারণে নাবালিকার মৃত্যু, এই ঘটনার তদন্তের কী গতিপ্রকৃতি, বর্তমানে এলাকার পরিস্থিতি কেমন সেই সব বিষয়েই বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠিয়েছে তিনি। ২৪ ঘণ্টার মধ্যে গোটা ঘটনায় কড়া পদক্ষেপ করার কথাও জানান। একইসঙ্গে মঙ্গলবার থানায় বিক্ষোভ, আগুন লাগানো সহ গোটা ঘটনায় পুলিশ কী কী পদক্ষেপ করা হচ্ছে, সে ব্যাপারেও বিস্তারিত রিপোর্ট চেয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। এই রিপোর্ট তলবের পাশাপাশি উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের সঙ্গেও কথা হয় তাঁর, বলে সূত্রে খবর। কালিয়াগঞ্জ থানায় যারা আগুন জ্বালিয়েছে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের নির্দেশ দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। পাশাপাশি মুখ্য সচিব ও ডিজিকে ফোন করে এ বিষয়ে দ্রুত কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশও দেন তিনি। প্রসঙ্গত, এই ঘটনায় দিল্লিতে থাকাকালীন-ই একপ্রস্থ কথা হয় রাজ্যের মুখ্যসচিব এবং রাজ্য পুলিশর ডিজি-র সঙ্গে, এমনটাই সূত্রে খবর। তখনই সমগ্র ঘটনায় বিস্তারিত রিপোর্ট তলব করেন রাজ্যপাল।
প্রসঙ্গত, মঙ্গলবার উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর রহস্যমৃত্যুকে কেন্দ্র করে রীতিমতো তাণ্ডব চলে কালিয়াগঞ্জে। দোষীদের গ্রেপ্তারির দাবিতে বিক্ষোভকারীদের একাংশ চড়াও হয় কালিয়াগঞ্জ থানায়৷লাগিয়ে দেওয়া হয় আগুন৷ চোখের সামনে দাউ দাউ করে জ্বলতে থাকে গোটা থানা৷ একইসঙ্গে জ্বালিয়ে দেওয়া হয় থানা, পুলিশের গাড়ি ও বাইক। নজিরবিহীনভাবে বেধড়ক মারধর করা হয় থানার পুলিশ ও সিভিক ভলান্টিয়ারদের। আর এই ঘটনায় উত্তাল রাজ্য রাজনীতি।
এদিকে গত মঙ্গলবার দিল্লিতে ছিলেন রাজ্যপাল৷ সেখানে বসেই কালিয়াগঞ্জের ঘটনার খবর পান। এদিকে বুধবার দিল্লিতে একাধিক কর্মসূচি, কেন্দ্রীয় শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠক ছিল রাজ্যপাল সি.ভি আনন্দ বোসের। সেই সমস্ত কর্মসূচি শেষ করেই কলকাতা ফেরার কথা ছিল তাঁর। কিন্তু, এদিনের কালিয়াগঞ্জের উত্তপ্ত পরিস্থিতির জেরে সমস্ত কর্মসূচি, বৈঠক বাতিল করে তড়িঘড়ি কলকাতা ফেরার সিদ্ধান্ত নেন রাজ্যপাল। আর কলকাতায় ফিরেই মুখ্য সচিব ও ডিজিকে ফোন করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + nine =