ভারতকে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত করাই লক্ষ্য, মস্কোয় বার্তা মোদীর

মস্কো : ভারতকে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত করাই লক্ষ্য ভারত সরকারের। রাশিয়ার রাজধানী মস্কোয় প্রবাসী ভারতীয়দের সঙ্গে আলাপচারিতায় এই বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার প্রবাসী ভারতীয়দের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী মোদী বলেছেন, “এখানে আসার জন্য আমি আপনাদের সকলকে ধন্যবাদ জানাতে চাই। আমি এখানে একা আসিনি, অনেক কিছু নিয়ে এসেছি। সঙ্গে নিয়ে এসেছি ভারতের মাটির সুবাস। ১৪০ কোটি দেশবাসীর ভালোবাসা নিয়ে এসেছি।”

প্রধানমন্ত্রী জোর দিয়ে বলেছেন, “তৃতীয়বার সরকার গঠনের পর, প্রবাসী ভারতীয়দের সঙ্গে এটাই আমার প্রথম কথোপকথন। আজ ৯ জুলাই, আমি তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার এক মাস হয়ে গিয়েছে। আমি শপথ নিয়েছি, আমি তিন গুণ বেশি শক্তি, তিন গুণ বেশি গতিতে কাজ করব। সরকারের লক্ষ্য তৃতীয় মেয়াদে ভারতকে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত করা।”

প্রবাসী ভারতীয়দের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেছেন, “তৃতীয় পর্যায়ে সরকারের লক্ষ্য হল গরিবদের জন্য ৩ কোটি ঘর তৈরি করা, ৩ কোটি ‘লাখপতি দিদি’ তৈরি করা। আমরা ভারতের গ্রামে গ্রামে চলমান মহিলা স্বনির্ভর গোষ্ঠীগুলির ক্ষমতায়ন করতে চাই, আমরা আমার তৃতীয় দফায় চাই, গ্রামের দরিদ্র মহিলাদের মধ্যে থেকে ৩ কোটি মহিলা ‘লাখপতি দিদি’ হন, অর্থাৎ তাঁদের বার্ষিক আয় হতে হবে ১ লক্ষ টাকার বেশি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =