পার্পল লাইনের কাজের অগ্রগতি দেখে সন্তুষ্ট কলকাতা মেট্রোর শীর্ষকর্তা

কলকাতা মেট্রোর পার্পল লাইন অর্থাৎ জোকা থেকে এসপ্ল্যানেড পর্যন্ত যে করিডর রয়েছে তা খতিয়ে দেখতে শনিবার পরিদর্শনে যান মেট্রো রেলের জিএম পি উদয় কুমার রেড্ডি।
এই প্রসঙ্গে মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, এদিন কলকাতা মেট্রোর জিএম মাঝের হাট রেল স্টেশন পরিদর্শনে যান রেল বিকাশ নিগম লিমিটেডের আধিকারিকদের নিয়ে। এদিনের এই পরিদর্শনের সময় আরভিএমএল অর্থাৎ রেল বিকাশ নিগম লিমিটেডের আধিকারিকরা মাঝের হাটে রেল স্টেশনের পরিকল্পনা এবং যাত্রীর পরিষেবার ব্যাপারে যাবতীয় তথ্য জানান কলকাতা মেট্রোর এই শীর্ষকর্তাকে। সব তথ্য শোনার পর মাঝেরহাট স্টেশন যাতে আগামী সেপ্টম্বরের মধ্যে তৈরি হয়ে যায় সে ব্যাপারেও প্রয়োজনীয় পরামর্শ দেন কলকাতা মেট্রোর শীর্ষকর্তা।
মাঝেরহাট স্টেশন পরিদর্শনের পর কলকাতা মেট্রোর শীর্ষকর্তা যান মোমিনপুরে যেখানে চলছে স্টেশন নির্মাণের কাজও। মোমিনপুর স্টেশন পরিদর্শনের পর কলকাতা মেট্রোর এই শীর্ষকর্তা পৌঁছে যান ভিক্টোরিয়া মেমোরিয়াল স্টেশনেও।এখানে বলে রাখা শ্রেয় ভিক্টোরিয়া মেমোরিয়ালের সামনেই তৈরি হচ্ছে কলকাতা মেট্রোর পার্পল রুটের একটি স্টেশন।এই কটি মেট্রো স্টশন পরিদর্শনের পরই আরভিএমএল-এর শীর্ষ আধিকারিক অমিত রায়ের সঙ্গে পরিদর্শন করেন এসপ্ল্যানেডের বিধানচন্দ্র রায় মার্কেট এলাকাও। কারণ, পার্পল লাইনের জন্য এসপ্ল্যানেড স্টেশনকেও ঢেলে সাজানোর পরিকল্পনা রয়েছে কলকাতা মেট্রোর। তবে প্রতিরক্ষা মন্ত্রক থেকে অনুমতি না এলে এই কাজ শুরু করা সম্ভব হচ্ছে না বলেও মেট্রো সূত্রে খবর।
তবে এদিন মাঝেরহাট-মোমিনপুর-এসপ্ল্যানেডে কাজের গতি দেখে অত্যন্ত সন্তুষ্টি প্রকাশ করতে দেখা যায় মেট্রোর জিএম পি উদয় কুমার রেড্ডিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − thirteen =