শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত স্কুল সার্ভিস কমিশনের পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চলের প্রাক্তন চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে এবার সিআইডি গ্রেপ্তার করল স্কুল সার্ভিস কমিশনের পশ্চিম ও উত্তরাঞ্চলের প্রাক্তন চেয়ারম্যান শেখ সিরাজুদ্দিনকে। বৃহস্পতিবার রাতে তাঁকে গ্রেপ্তার করে সিআইডি। শুক্রবার তাঁকে বাঁকুড়া জেলা আদালতে পেশ করে সিআইডি। এর আগে একই মামলায় গত ২১ ফেব্রুয়ারি শেখ সিরাজুদ্দিনের স্ত্রী জেসমিন খাতুনকে গ্রেপ্তার করেছিল সিআইডি।
স্কুল শিক্ষা দপ্তর ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০১৬ সালের পর থেকে ২০২৪ এর গোড়া পর্যন্ত স্কুল সার্ভিস কমিশনের পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চলের চেয়ারম্যান পদে ছিলেন শালডিহা কলেজের অধ্যক্ষ শেখ সিরাজুদ্দিন। পদে থাকার সময় নিজে প্রভাব খাটিয়ে বাতিল হয়ে যাওয়া একটি প্যানেলের ভিত্তিতে স্ত্রী জেসমিন খাতুনকে স্কুল শিক্ষিকা হিসাবে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে শেখ সিরাজুদ্দিনের বিরুদ্ধে। অভিযোগ পেতেই ঘটনার তদন্তভার নেয় সিআইডি।
অভিযোগ, তদন্ত চলাকালীন সিআইডি জানতে পারে বাতিল হয়ে যাওয়া প্যানেলের ভিত্তিতে ২০১৯ সালে শেখ সিরাজুদ্দিন স্ত্রী জেসমিন খাতুনকে চাকরি পাইয়ে দিয়েছিলেন। এরপরই গত ২১ ফেব্রুয়ারি সিআইডি গ্রেপ্তার করে বাঁকুড়ার ইন্দপুর ব্লকের ভতড়া শ্রীদুর্গা বিদ্যায়তন হাইস্কুলের সংস্কৃতের শিক্ষিকা জেসমিন খাতুনকে। এদিকে স্ত্রী গ্রেপ্তার হওয়ার আগে থেকেই নিজের আগাম জামিনের জন্য চেষ্টা চালাচ্ছিলেন শেখ সিরাজুদ্দিন। কিন্তু শেষ পর্যন্ত তাঁর সেই আবেদন আদালত নামঞ্জুর করায় গা ঢাকা দিয়েছিলেন সিরাজুদ্দিন। গা ঢাকা দেওয়া অবস্থাতেই তাঁর স্বাক্ষর করা শালডিহা কলেজের একটি বিজ্ঞপ্তিকে ঘিরে বিতর্ক তৈরি হয়। সেই বিতর্কের মাঝেই সিআইডি বৃহস্পতিবার শেখ সিরাজুদ্দিনকে গ্রেপ্তার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + twelve =