নিরাপত্তার দাবিতে কাঁকসার আইসির দারস্থ নির্যাতিতা আদিবাসী নাবালিকার পরিবার

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: নিরাপত্তার দাবি নিয়ে রবিবার কাঁকসা থানার আইসির দারস্থ হলেন কাঁকসায় নির্যাতিতা আদিবাসী নাবালিকার পরিবার। রবিবার বিকেল ৫টা নাগাদ তাঁরা কাঁকসা থানার আইসির সঙ্গে দেখা করে নিরাপত্তার দাবি জানান।
নির্যাতিতার বাবা ও মার অভিযোগ, গত ৫ তারিখ তাঁর মেয়েকে জঙ্গলে তুলে নিয়ে গিয়ে ৪ জন ধর্ষণ করে। যারা তাঁর মেয়েকে ধর্ষণ করে তাঁরা সকলেই আদিবাসী সম্প্রদায়ের। নির্যাতিতার পরিবার তাঁর মেয়ের বান্ধবীর কাছে জানতে পেয়ে ছুটে গিয়ে জঙ্গল থেকে তাঁর মেয়েকে নগ্ন অবস্থায় উদ্ধার করেন। অভিযুক্তদের কাছে ঘটনার সত্যতা জানতে গেলে উলটে তারা মারধর করে ও হুমকি দেয় বলে অভিযোগ। তা সত্ত্বেও মেয়ের ওপর হওয়া অত্যাচারের বিচার চাইতে তিনি প্রশাসনের দ্বারস্থ হওয়ার পর থেকেই তাঁকে নানান হুমকির মধ্যে পড়তে হচ্ছে।
নির্যাতিতার বাবার অভিযোগ, ঘটনার দিন থেকে তাঁর মেয়ে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি রয়েছে। সেই দিন থেকেই তাঁরাও হাসপাতালে রয়েছেন। গ্রামে ঢুকতে গেলে গ্রামের মানুষরা তাঁদের গ্রামে ঢুকতে দিচ্ছে না। উলটে নানান ভাবে হুমকি দিতে শুরু করেছে। ফলে নির্যাতিতার গোটা পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন। কী ভাবে তাঁরা তাঁদের বাড়িতে ফিরবে সেই নিয়েই চিন্তায় পড়েছে গোটা পরিবার। তাই নিরাপত্তার দাবি নিয়ে তাঁরা আজ কাঁকসা থানার ভারপ্রাপ্ত আইসির সঙ্গে দেখা করেন।
একই সঙ্গে এদিন পরিবারের সুরক্ষার দাবিতে এবং যাতে পরিবারের সদস্যরা বাড়ি ফিরতে পারে ও দোষীরা কঠোরতম শাস্তি পায় সেই বিষয় নিয়ে পশ্চিমবঙ্গ আদিবাসী জমিত গাঁওতার পক্ষ থেকে কাঁকসা থানার আইসির কাছে ডেপুটেশন জমা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 1 =