পুর নিয়োগ দুর্নীতি মামলায় সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল ডিভিশন বেঞ্চেও

পুর নিয়োগ দুর্নীতি মামলায় ফের ধাক্কা রাজ্যের। ডিভিশন বেঞ্চে গিয়েও দুর্নীতির চিঁড়ে ভিজল না। পুর নিয়োগে তদন্তভার রইল সেই সিবিআইয়ের হাতেই। রাজ্যের আর্জি খারিজ করে বিচারপতি তপোব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ বৃহস্পতিবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশই শেষে বহাল রাখে। ডিভিশন বেঞ্চ তাদের পর্যবেক্ষণে জানিয়েছে, ‘শিক্ষক নিয়োগের পরে পুরনিয়োগেও দুর্নীতির তথ্যে নিয়োগ দুর্নীতি এক্সট্রাঅর্ডিনারি ডাইমেনশন পেয়েছে৷ ’
এদিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত অয়ন শীলের সল্টলেকের বাড়ি ও অফিসে তল্লাশি চালাতে গিয়ে রাজ্যের ৬০ টি পুরসভার নিয়োগ সংক্রান্ত বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করে ইডি। ইডির অভিযোগ, পুর নিয়োগের ক্ষেত্রেও শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির মতো বিভিন্ন পুরসভায় অর্থের বিনিময়ে বিক্রি হয়েছে চাকরি। এমনকি, চাকরি বিক্রির জন্য ছিল নির্দিষ্ট রেট চার্টও।
এরপরই রাজ্যের পুরসভায় নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় ইডি। সেই সময় ইডির আবেদনের ভিত্তিতে সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পরে মামলাটির এজলাস বদল হয়। মামলা আসে বিচারপতি অমৃতা সিন্‌হার বেঞ্চে। সেখানেও তিনি বিচারপতি সিনহা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশই বহাল রাখেন। এরপর সিঙ্গল বেঞ্চের এই নির্দেশকে চ্যালেঞ্জ করেই ডিভিশন বেঞ্চে গিয়েছিল রাজ্য। কিন্তু, তাতেও আর্জি ধোপে টিকল না, সেই খারিজই হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + nineteen =