নিরাপত্তা প্রত্যাহারের পরদিনই গুলিতে ঝাঁঝরা পঞ্জাবী গায়ক

দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু হল পঞ্জাবের কংগ্রেস নেতা তথা গায়ক সিধু মুসওয়ালার। পঞ্জাবের মানসা জেলায় ঘটনাটি ঘটেছে। সিধুর মৃত্যু হলেও প্রাণে বেঁচে গিয়েছেন তাঁর আরও দুই সঙ্গী। শনিবারই পঞ্জাবে ৪২৪ জনের নিরাপত্তা প্রত্যাহার করে নেয় সরকার। তার মধ্যে ছিলেন এই কংগ্রেস নেতাও। সূত্রের খবর, বেশ কিছুদিন ধরে তাঁকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছিল।

পঞ্জাবে শুভদীপ সিং সিধু পরিচিত সিধু মুসওয়ালা নামে। সূত্রের খবর, রবিবার মানসায় নিজের বাড়ি ফেরার পথে তাঁর গাড়ি ঘিরে ধরে গুলিবৃষ্টি করে দুষ্কৃতীরা। রক্তাক্ত অবস্থায় সিধুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

গত বছর ডিসেম্বরে সিধু কংগ্রেসে যোগ দিয়েছিলেন। পঞ্জাবে সদ্য সমাপ্ত বিধানসভা ভোটে হাত চিহ্নের প্রার্থী হয়ে তিনি লড়েছিলেন মানসায়। কিন্তু আম আদমি পার্টির প্রার্থী বিজয় সিংলার কাছে পরাজিত হন তিনি। প্রসঙ্গত, এই সিংলাকেই দুর্নীতির দায়ে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করেছেন মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান।

উল্লেখ্য, শনিবারই সিধু মুসেওয়ালা-সহ ৪২৪ ভিআইপির নিরাপত্তা প্রত্যাহার করে পঞ্জাবের আপ সরকার। তার পরই এই অঘটন ঘটে গেল পঞ্জাবে। মনে করা হচ্ছে, কানাডার কুখ্যাত গ্যাংস্টারের নির্দেশেই এই হামলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 4 =