অভিষেকের কপ্টারে তল্লাশি নিয়ে রিপোর্ট তলব কমিশনের

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টারে রবিবার আয়কর আধিকারিকদের তল্লাশি নিয়ে রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। জেলা নির্বাচনী আধিকারিকের কাছে এ বিষয়ে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে বলে সোমবার সাংবাদিকদের জানিয়েছেন অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগী। যদিও সোমবার কমিশনের ফ্লাইং স্কোয়াডের তল্লাশি নিয়ে কমিশনের কাছে কোনও অভিযোগ জমা পড়েনি বলে জানিয়েছেন তিনি।

সোমবার সাংবাদিক বৈঠক করে অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) অরিন্দম নিয়োগী জানিয়েছেন, ওই দিন পুরো ঘটনার বিবরণ জানতে চাওয়া হয়েছে জেলা নির্বাচনী আধিকারিকের কাছে। সোমবার ভোটপ্রচারে হলদিয়ার উদ্দেশে রওনা দেওয়ার আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার পরিদর্শনে যান নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াডের তিন সদস্য। তার আগে রবিবারও অভিষেকের হেলিকপ্টারে আয়কর তল্লাশি চলেছিল।

সোমবার দুপুর ১২টা নাগাদ বেহালা ফ্লাইং ক্লাবে দাঁড়িয়েছিল হেলিকপ্টারটি। সেই সময় একটি গাড়িতে চেপে কমিশনের তিন প্রতিনিধি সেখানে যান। গাড়িটিতে ‘ইলেকশন অন ডিউটি’ লেখা ছিল। তিন প্রতিনিধির এক জন জানান, তাঁদের সেখানে যেতে বলা হয়েছে এবং দেখতে বলা হয়েছে। তবে এর অতিরিক্ত কিছু জানাননি ওই তিন জন। যদিও কমিশন সূত্রে খবর, এটা রুটিন নজরদারি। আকাশপথে ভোটপ্রচারে যাওয়া সব নেতাদের ক্ষেত্রেই এই নিয়ম মেনে চলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − four =