বিরোধীদের ইস্তফার দাবির মাঝেই রাজ্যে শান্তি ফেরানোর ডাক মণিপুরের মুখ্যমন্ত্রীর

দুই মহিলাকে বিবস্ত্র করে হাঁটানোর ঘটনায় মণিপুর সরকার রাজ্যজুড়ে নিন্দায় মুখর হয়েছে। শুক্রবার এক ভিডিও-বার্তায় এমনই জানালেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন. বীরেন সিং। তিনি বলেন, ‘উপত্যকা থেকে পাহাড়, রাজ্যজুড়ে আমরা নিন্দা করছি।’ শুধু নিন্দায় মুখর হওয়া নয়, ঘটনার প্রতিবাদ জানিয়ে এদিন পথেও নামেন মুখ্যমন্ত্রী ।

এদিকে মণিপুরে দুই মহিলাকে বিবস্ত্র করে রাস্তায় ঘোরানোর ঘটনার ভিডিও এবং গণধর্ষণের অভিযোগ অনেক আগেই জাতীয় মহিলা কমিশনের কাছে পৌঁছেছিল বলে দাবি উঠল এ বার। কিন্তু মহিলা কমিশন সেই অভিযোগ উপেক্ষা করেছিল বলে দাবি উঠেছে। ফলে শুরু হয়েছে নতুন বিতর্ক।

দুই মহিলার সঙ্গে যে ন্যক্করজনক ঘটনা ঘটেছে, তার বিরুদ্ধে প্রশাসন কড়া পদক্ষেপ নেবে বলে বৃহস্পতিবারই বার্তা দিয়েছিলেন মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিং। এদিন পুনরায় সেকথা জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছি এবং ব্যক্তিগতভাবে তদন্তের উপর নজর রাখছি। মানবিকতার বিরুদ্ধে এটা একটা ঘৃণ্য অপরাধ এবং অপরাধীদের ধরতে রাজ্য সরকার সবরকম ব্যবস্থা নেবে।’ তিনি আরও বলেন, ‘রাজ্যের মানুষ মহিলাদের মায়ের চোখে দেখে। কিছু দুষ্কৃতী আমাদের ভাবমূর্তি নষ্ট করতে একাজ করেছে।’ জনগণ এই ঘটনায় অভিযুক্তদের কড়া শাস্তির দাবি তুলেছে বলেও জানিয়েছেন বীরেন সিং।

প্রসঙ্গত, গত ৪ মে দুই মহিলাকে নগ্ন করে হাঁটানোর ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বুধবার রাতে সেই ভিডিও প্রকাশ্যে আসার পর থেকেই নিন্দার ঝড় উঠেছে দেশজুড়ে। এই ঘটনা ‘লজ্জার’ বলে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং মন্তব্য করেছেন। দোষীদের অবিলম্বে গ্রেপ্তার করে চরম শাস্তি দেওয়া হবে বলে জানান মণিপুরের মুখ্যমন্ত্রীও। তারপরই এই ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করে মণিপুর পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + five =