বিমানবন্দরের ছাদ ভেঙে পড়ার ঘটনায় দ্রুত ব্যবস্থা নিতে চলেছে কেন্দ্র

নয়াদিল্লি : রাজধানী দিল্লি এবং মধ্যপ্রদেশের জব্বলপুরে বিমানবন্দরের ছাউনির একাংশ ভেঙে পড়ার জেরে এবার দেশের সব কটি বিমানবন্দরের পরিকাঠামো খতিয়ে দেখতে আইআইটির বিশেষজ্ঞদের নিয়ে বিশেষ কমিটি তৈরি করল কেন্দ্র। শুক্রবার রাতে একথা জানিয়েছেন বিমান পরিবহণ মন্ত্রী রামমোহন নাইডু। এই সঙ্গে, বিমানবন্দরের ছাউনি ভেঙে পড়ার ঘটনায় ইতিমধ্যে মৃতের পরিবারের জন্য ২০ লক্ষ টাকা এবং আহতদের জন্য ৩ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেছে কেন্দ্র।

মন্ত্রী বলেন, “বিমানবন্দরের ছাউনির একাংশ ভেঙে পড়ার ঘটনায় আমরা্ উদ্বিগ্ন। এই ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে আইআইটির বিশেষজ্ঞদের নিয়ে বিশেষ টিম গঠন করা হয়েছে। তাঁরা দেশের ১৫৭টি বিমানবন্দরের পরিকাঠামো খতিয়ে দেখবেন।”

শুক্রবার সকালে দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের কৃত্রিম ছাদের একাংশ ভেঙে পড়ে মৃত্যু হয় একজনের। ঘটনায় আহত হন আরও ৮জন। ওই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই মধ্যপ্রদেশের জবলপুর বিমানবন্দরের ছাউনির একাংশও ভেঙে পড়ে। দুটি ঘটনাকে কেন্দ্র করে শোরগোল তৈরি হয়। মোদী সরকারের দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হয় কংগ্রেস, তৃণমূল-সহ বিরোধীরা।

লোকসভা ভোটের মুখে দিল্লি বিমানবন্দরের সম্প্রসারিত অংশের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই প্রসঙ্গ টেনে তৃণমূলের রাজ্যসভা সাংসদ সাকেত গোখলের দাবি, নির্বাচনের জন্যে তাড়াতাড়ি দিল্লি বিমানবন্দরের সম্প্রসারিত অংশের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করা উচিত।

যদিও রাতে কেন্দ্রীয় মন্ত্রী রামমোহন নাইডু বলেছেন, “যাত্রীদের নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্যে আমরা সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকি। বিরোধীরা মিথ্যে অভিযোগ করছেন। বিমানবন্দরের যে অংশ ভেঙেছে তা ২০০৯ সালে তৈরি হয়েছিল।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =