বিজেপির স্বাস্থ্য ভবন অভিযানকে ঘিরে ধুন্ধুমার, উত্তেজনা ছড়ালো সল্টলেকে

কলকাতা : আশঙ্কা ছিলই, আর তাই হল। ভারতীয় জনতা পার্টি (বিজেপি)-র স্বাস্থ্য ভবন অভিযান ঘিরে উত্তেজনা ছড়ালো সল্টলেকে। বৃহস্পতিবার দুপুরে রাজ্য বিজেপি নেতারা মিছিল নিয়ে রওনা দেন স্বাস্থ্য ভবনের উদ্দেশ্যে। কিন্তু অনেক আগেই রাস্তার উপরে ব্যারিকেড তৈরি করে রেখেছিল পুলিশ। উত্তেজনা ছড়ানোর আশঙ্কায় আগে থেকেই বিশাল পুলিশবাহিনীও মোতায়েন ছিল স্বাস্থ্য ভবন যাওয়ার পথে।

আর জি কর-কাণ্ডের প্রতিবাদে বিজেপির মিছিলে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা রাজ্য সভাপতি ডঃ সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, অগ্নিমিত্রা পল-সহ সব রাজ্য নেতাই যোগ দিয়েছিলেন। মিছিলে ছিলেন বিজেপির সাংসদ-বিধায়করাও। সেই মিছিল পুলিশ আটকে দেয় করুণাময়ীর আগে ইন্দিরা ভবনের সামনে। এর পরেই পুলিশের ব্যারিকেড টপকে অনেক বিজেপি কর্মী স্বাস্থ্য ভবনের দিকে যেতে শুরু করেন। তবে বেশি দূর এগোতে দেয়নি পুলিশ। রাস্তার উপরে আরও ব্যারিকেড ছিল। আটক করা হয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ একাধিক বিজেপি নেতা-কর্মীকে।

আটক হওয়ার আগে শুভেন্দু এদিন বলেন, “আমরা বঙ্গীয় বিজেপি নির্যাতিতার বিচার এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে প্রতিবাদ করছি। বিজেপি লড়াই করছে, বিচার হওয়া উচিত এবং মুখ্যমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ করা উচিত।” দিলীপ ঘোষ বলেন, “এই ঘটনায় বাংলা-সহ সমগ্র দেশ রাস্তায় নেমে এসেছে। মুখ্যমন্ত্রী যেভাবে অভিযুক্তদের রক্ষা করার চেষ্টা করছেন তাতে দেশ লজ্জিত। অভিযুক্তদের অবশ্যই শাস্তি পেতে হবে এবং যারা অভিযুক্তদের রক্ষা করছে তাঁদের ক্ষমতা থেকে বিতাড়িত করতে হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =