সরকারি বা সরকার পোষিত সংস্থার কর্মী কাউন্টিং এজেন্ট হতে না পারার সিদ্ধান্ত জানাল প্রশাসন

নিজস্ব প্রতিবেদন, আসানসোল: আগামী মাসের ৪ তারিখ দেশের সমস্ত লোকসভা কেন্দ্রের সঙ্গে আসানসোল লোকসভা কেন্দ্রের ভোটগণনা করা হবে। ভোটগণনায় কোনও সরকারি কর্মী বা সরকার পোষিত কোনও সংস্থার কর্মী ভোটগণনায় কাউন্টিং এজেন্ট হিসাবে অংশগ্রহণ করতে পারবেন না বলে জানিয়ে দিল প্রশাসন। শুক্রবার আসানসোলের আসানসোল দুর্গাপুর ডেভেলপমেন্ট অথরিটির কনফারেন্স হলে সর্বদলীয় বৈঠকে ঘোষণা করেন নির্বাচন কমিশনের প্রতিনিধিরা।
এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন জেলাশাসক তথা রিটার্নিং অফিসার এস পন্নবলম, অতিরিক্ত জেলাশাসক সঞ্জয় পাল, মহকুমাশাসক বিশ্বজিৎ ভট্টাচার্য এবং পুলিশ আধিকারিক সহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা। এদিনের বৈঠকে বলা হয় ভোটগণনার দিন সকাল সাড়ে পাঁচটার মধ্যে সমস্ত রাজনৈতিক দলের কাউন্টিং এজেন্টদের গণনা কেন্দ্রে উপস্থিত হতে হবে। গণনা কেন্দ্রের বাইরে বিনা অনুমতির কোনও গাড়ি প্রবেশ করতে পারবে না।
প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, মোট ১৮৪টি টেবিলে ভোটগণনা করা হবে, যার মধ্যে ১৫৫টি টেবিলে ইভিএম গণনা হবে, বাকি টেবিলে পোস্টাল ব্যালট গণনা হবে। সব থেকে বেশি ২৬টি টেবিলে আসানসোল উত্তর ও আসানসোল দক্ষিণের গণনা হবে এবং সব থেকে কম পাণ্ডবেশ্বরের ১৮টি টেবিলে গণনা করা হবে। প্রশাসন সূত্রের খবর, ১৪ রাউন্ড পর্যন্ত গণনা হতে পারে।
গণনা কার্য করার জন্য সরাসরি ৭৫০ জন এবং পার্শ্ববর্তী কাজ করার জন্য আরও ৫০০ জন নিযুক্ত থাকবেন। সুষ্ঠু ভাবে গণনা করতে ইতিমধ্যেই আসানসোল রবীন্দ্রভবনে নির্বাচন কমিশনের পক্ষ থেকে গণনা কর্মীদের নিয়ে একাধিক দফায় প্রশিক্ষণ শিবির হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × two =