আড়াই দিনেই টেস্ট ম্যাচ শেষ, হোয়াইটওয়াশ বাংলাদেশ

গ্রিন পার্ক : কানপুর টেস্টের প্রথম দিন খেলা হয়েছিল মাত্র ৩৫ ওভার। দ্বিতীয় ও তৃতীয় দিন মাঠে বল গড়ায়নি। চতুর্থ আর পঞ্চম দিনে পুরো খেলা হয়েছে। আর এই আড়াই দিনেই ফলাফল হয়ে গেল ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট ম্যাচ। এতেই মঙ্গলবার বাংলাদেশ দুই টেস্ট ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হল।

কানপুরে দ্বিতীয় টেস্ট ম্যাচটিতে মঙ্গলবার বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে ভারত। প্রথম ইনিংসে ২৩৩ রানে অলআউট হয় সফরকারীরা। ভারত নিজেদের প্রথম ইনিংসে ৯ উইকেটে ২৮৫ রান করে ইনিংস ঘোষণা করে। দ্বিতীয় ইনিংসে ১৪৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

জয় পেতে হলে ভারতের লক্ষ্য ছিল ৯৫ রান। সেই লক্ষ্য ভারত পেরিয়ে গেল ৩ উইকেট হারিয়ে। আউট হয়েছেন রোহিত শর্মা(৭), শুভমন(৬) ও জাসওয়াল (৫১)। অপরাজিতা আছেন বিরাট কোহলি(২৯) ও পন্থ(৪)।

চতুর্থ দিন এই বাংলাদেশ যখন ৫৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ২৭ রানে ২ উইকেট হারায়, তখনই বোঝা গিয়েছিল ভারত এই ম্যাচে জয় পেলেও পেতে পারে। সেটাই হলো পঞ্চম তথা শেষ দিনে। অশ্বিন, জাদেজা ও বুমরার বোলিং–এর সামনে দাঁড়াতেই পারল না বাংলাদেশ। এরা প্রত্যেকেই তিনটি করে উইকেট নিয়েছেন। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান ছিল সাদমান ইসলামের(৫০)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 19 =