১৫ ফেব্রুয়ারি পর্যন্ত ওঠানামা করবে তাপমাত্রা, শীতের বিদায় ফেব্রুয়ারির মাঝেই

রাজ্য জুড়ে কুয়াশার পূর্বাভাস জারি হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর থেকে। পাশাপাশি এও জানানো হয়, ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত তাপমাত্রা ওঠানামা করবে। এরপরই শীতের বিদায়। এদিকে দার্জিলিং, কালিম্পং-এ শিলাবৃষ্টির কথাও জানিয়েছে আবহাওয়া দপ্তর।  তবে বিশেষত কোচবিহার ও আলিপুরদুয়ারে ঘন কুয়াশার সতর্কতার কথা জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর থেকে। এর পাশাপাশি এও জানানো হয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা। দক্ষিণবঙ্গেও কুয়াশা দেখা যাবে বেশ কিছু জেলায়। উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা এবং নদিয়া ও মুর্শিদাবাদ  জেলাতে হালকা কুয়াশার সম্ভাবনা। ভোররাতে ও সকালের দিকে কুয়াশা থাকলেও দক্ষিণবঙ্গে আকাশ পরে পরিষ্কার থাকবে। শুষ্ক আবহাওয়া রাজ্য জুড়ে।

তবে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা শুক্র ও শনিবারে। পার্বত্য এলাকার দু এক জায়গায় শিলা বৃষ্টির সামান্য সম্ভাবনা। দার্জিলিং ও কালিম্পং-এ হালকা বৃষ্টি হবে। রাজ্যের আর কোথাও বৃষ্টির কোন সম্ভাবনা নেই আগামী কয়েক দিন। এদিকে ১৫ ই ফেব্রুয়ারি পর্যন্ত শীত ওঠানামা করবে বাংলায়। বৃহস্পতি,শুক্রবার তাপমাত্রা কিছুটা নামলেও শনিবার রবিবার আবারও বাড়বে তাপমাত্রা। মঙ্গলবার তাপমাত্রা ফের নিম্নমুখী হবে পারদ। ১৫ই ফেব্রুয়ারির পর এই মরশুমের মত শীতের বিদায়।

কলকাতায় সকালে কুয়াশা দেখা গেলেও পরে পরিষ্কার থাকবে আকাশ। শুক্রবার সামান্য কমতে পারে তাপমাত্রা। বৃষ্টির সম্ভাবনা নেই। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.১ ডিগ্রি সেলসিয়াস। বুধাবর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৮ থেকে ৯৫ শতাংশ।  এদিকে ভিন রাজ্যে আগামী ৪৮ ঘন্টায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। কাশ্মীর ভ্যালি, জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকায় এই বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনার কথা জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে। পাশাপাশি পঞ্জাব এবং হরিয়ানার কিছু অংশে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিও হবে বৃহস্পতিবারের পর শুক্রবারেও। এদিকে অসম এবং মেঘালয়ে ঘন কুয়াশার দাপট থাকবে শনি ও রবিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =