দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার থেকে কমবে তাপমাত্রা

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃহস্পতিবার থেকে কমতো শুরু করবে তাপমাত্রা। আর এই তাপমাত্রা কমতে কমতে রবিবারের মধ্যে তা কমতে পারে ৪ ডিগ্রি সেলসিয়াস। একইসঙ্গে কলকাতায় পারদ ১২ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে অনুমান আবহাওয়াবিদদের। আলিপুর আবহাওয়া দপ্তর এও জানাচ্ছে যে সপ্তাহের শেষে বিহার, ঝাড়খণ্ড লাগোয়া এ রাজ্যের জেলাগুলিতে শৈত্য প্রবাহের পরিস্থিতি হতে পারে। এদিকে বুধবারও ঘন কুয়াশা ছিল মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। মাঝারি মানের কুয়াশা বীরভূম মুর্শিদাবাদ ও সংলগ্ন নদিয়ায়। এই কুয়াশা থাকবে আরও বেশ কিছ দু। রাজ্যের বাকি জেলাতেও হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা।বেশ কিছু জেলাতে দিনের বেলাতেও কুয়াশা থাকবে।উত্তরবঙ্গে আগামী ৪৮ ঘন্টা একই রকম পরিস্থিতি।তবে শুক্রবারের পর থেকে পারদ নামার ইঙ্গিত। রবিবারের মধ্যে তিন থেকে চার ডিগ্রি তাপমাত্রা কমতে পারে।

বুধবার সকালে হালকা কুয়াশা ছিল কলকাতায়। পরে পরিষ্কার হয় আকাশ। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.১ ডিগ্রি সেলসিয়াস। এদিকে মঙ্গলবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা কলকাতায় ছিল ২১.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৭ থেকে ৯১ শতাংশ।

এবাহওযা দপ্তর থেকে আগামী পাঁচ দিন ঘন কুয়াশার সতর্কতা জারি হয়েছে রাজধানী দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, উত্তর প্রদেশ এবং বিহারে। আগামী ২৪ ঘণ্টা কুয়াশা থাকবে অসম,মেঘালয়, মনিপুর, মিজোরাম এবং ত্রিপুরাতেও। এদিকে ৪ থেকে ৬ জানুয়ারি রাজধানী দিল্লি সহ পঞ্জাব, হিরয়ানা, চণ্ডীগড়ে শৈত্য প্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। পঞ্জাব,হরিয়ানা, চণ্ডীগড়ে, , শীতল দিনের পরিস্থিতি তৈরি হয়েছে। এজিকে গুজরাত, রাজস্থান ও উত্তরপ্রদেশেও শৈত্য প্রবাহের পরিস্থিতি রয়েছে বলে আবহাওয়া দপ্তর সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − twelve =