বৃদ্ধি পাবে তাপমাত্রার পারদ, দক্ষিণবঙ্গে বিভিন্ন জেলার বেশ কিছু অংশে বৃষ্টির সম্ভাবনা

দক্ষিণবঙ্গের ফের বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে, পাশাপাশি দিন ও রাতে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। ৩-৪ ডিগ্রি মতো বৃদ্ধি পেতে পারে তাপমাত্রার পারদ, পাশাপাশি ১৪, ১৬ ও ১৭ মার্চ দক্ষিণবঙ্গে বিভিন্ন জেলার বেশ কিছু অংশে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবার ১৫ মার্চ দক্ষিণবঙ্গের উপকূলের কাছাকাছি জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে, যদিও বৃষ্টি হবে হালকা।

বুধবার সকাল থেকেই কলকাতা ও লাগোয়া জেলাগুলির ছিল মেঘাচ্ছন্ন। মহানগরীতে এদিনও বেড়েছে তাপমাত্রার পারদ। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, রবিবারের পর থেকে আবহাওয়া পরিবর্তন হতে পারে। মূলত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হলেও উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া শুষ্কই থাকবে।

বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর জেলা বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে। তা ছাড়া বৃহস্পতিবার কলকাতার পাশাপাশি হালকা বৃষ্টি হতে পারে হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমান জেলায়। শুক্রবার এবং শনিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর জেলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 17 =