আড়াই দিনেই কেল্লাফতে টিম ইন্ডিয়ার

নতুন রেকর্ড গড়ে কানপুর টেস্ট জিতে নিল ভারত। দেওয়াললিখন আগেই পড়ে ফেলেছিলেন সবাই। মাত্র আড়াইদিনেই ভারত যে কানপুর টেস্ট জিততে চলেছে, তা মোটামুটি পরিষ্কারই ছিল। কাঙ্খিত জয় কখন আসবে, তারই অপেক্ষা ছিল। বাংলাদেশের দেওয়া ৯৫ রানের টার্গেট ৩ উইকেট হারিয়েই তুলে নিল ভারত।

কানপুর টেস্টের প্রথম দিন মাত্র ৩৫ ওভার খেলা হয়েছিল। দ্বিতীয় ও তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষিত হয়। এক বলও গড়ায়নি কানপুরের গ্রিন পার্কে। চতুর্থ দিন অবশ্য খেলা হয়। আর পঞ্চম দিন লাঞ্চের পরই খেলা শেষ হয়ে যায়।

৭ উইকেটে কানপুর টেস্ট জিতে ২ ম্যাচের টেস্ট সিরিজ ২-০-য়ে জিতে নিল রোহিত ব্রিগেড। চেন্নাইয়ে প্রথম টেস্ট ভারত জেতে বিশাল ২৮০ রানে। কানপুরে ভারতের প্রাধান্য আরও একবার দেখিয়ে দিল ঘরের মাঠে রোহিত শর্মাদের হারানো একপ্রকার অসম্ভব। বাংলাদেশকে নিয়ে ছেলেখেলা করল টিম ইন্ডিয়া।

ভারতের দ্বিতীয় ইনিংসে যশস্বী জয়সওয়াল ৫১ রান করেন। বিরাট কোহলি (২৯) ও ঋষভ পন্থ (৪) অপরাজিত থেকে শেষ হাসি হাসেন। রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল ও শুভমান গিলের উইকেট হারায় ভারত।

গ্রিন পার্কে এর আগে আগে চতুর্থ ইনিংসে ৮২ রানের বেশি করে জেতেনি কোনও দলই। বাংলাদেশ টিম ইন্ডিয়াকে ৯৫ রানের লক্ষ্য দিয়েছিল। গ্রিন পার্কে টেস্টে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড আগে ছিল ভারতেরই দখলে। এর আগে ১৯৯৯ সালে নিউজিল্যান্ড ৮২ রানের লক্ষ্য দিয়েছিল। সেই রান ২ উইকেট হারিয়েই তুলে নিয়েছিল ভারত। এবার ৯৫ রানের টার্গেট তাড়া করে জিতল ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + seventeen =