আনকোরা উমরান মালিককে কেন শেষ ওভার দিয়েছিলেন জানালেন হার্দিক

ভারত বনাম আয়ারল্যান্ডের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের শেষ ওভারে ছিল চরম থ্রিলার। জয়ের জন্য আয়ারল্যান্ডের দরকার ছিল ১৭ রান। তবে টানটান উত্তেজনার শেষ ওভারে ১২ রান দিলেন নবাগত উমরান মালিক। ফলে ৪ রানে জিতে ২-০ ব্যবধানে সিরিজ পকেটে পুরে নিল টিম ইন্ডিয়া। ২২৫ রান তাড়া করতে নেমে আয়ারল্যান্ডের ইনিংস শেষ হয় ২২১ রানে। কিন্তু কেন নিজে বোলিং না করে আনকোরা ‘শ্রীনগর এক্সপ্রেস’-এর হাতে বল তুলে দিয়েছিলেন? ম্যাচের শেষে সেটাই জানালেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া।
হার্দিক বলেছেন, ‘আমি সমস্ত চাপ কম রাখার চেষ্টা করছিলাম। তাই আমি উমরানকে সমর্থন করেছি। ওর গতি আছে। ওর গতিকে হার মানিয়ে শেষ ওভারে ১৭ রান করা সব সময় কঠিন। উমরানের আলাদা গতি আছে। ওকে পরাস্ত করা খুব কঠিন। আইরিশরা কিছু আশ্চর্যজনক শট খেলেছে। খুব ভাল ব্যাটিং করেছে। ওদের কৃতিত্ব দিতে হবে। তবে স্নায়ু ধরে রাখার জন্য আমাদের বোলারদের কৃতিত্ব দিতে হবে।”

তিনি আরও যোগ করেছেন, “দর্শকদের প্রিয় ছিল ডিকে ও সঞ্জু। পাশাপাশি আমরাও অনেক বেশি সমর্থন পেয়েছি। আমরা সকলকে বিনোদন করার চেষ্টা করেছি। এবং আশাকরি, সেটা করতে সফল হয়েছি। যাঁরা আমাদের সমর্থন করেছেন, তাঁদের ধন্যবাদ। ছোটবেলায় দেশের হয়ে খেলার স্বপ্ন থাকে। নেতৃত্ব দেওয়া এবং প্রথম জয় পাওয়াটা ছিল বিশেষ, এখন সিরিজ জেতাটাও বিশেষ। দীপক এবং উমরানের পারফরম্যান্সে আমি খুব খুশি।”

শেষ ওভারে বল করতে এসে প্রথম বলে কোনও রান দেননি উমরান। তবে দ্বিতীয় ডেলিভারিটি ‘ওভার স্টেপ নো বল’-এর জন্য সুবিধা পেয়েছিল বিপক্ষ। এরপর লাগাতার দুটি চার মারে বিপক্ষের ব্যাটার। যদি শেষ পর্যন্ত সেই ওভারে ১২ রান তুলে ২২১ রানে আটকে যায় আয়ারল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =