সমস্যায় টিম ইন্ডিয়া, ফাইনালের আগে বাতিল করতে হল প্র্যাক্টিস !

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল। ভারতীয় সময় অনুযায়ী আর মাত্র ২৪ ঘণ্টার কিছু বেশি সময়ের অপেক্ষা। ফাইনালের আগে প্র্যাক্টিসের সুযোগ পেল না ভারতীয় দল। পরিস্থিতির চাপে প্র্যাক্টিস বাতিল করতে হল। আইসিসির তরফে প্রাথমিক ভাবে জানানো হয়েছিল প্র্যাক্টিসের সূচি। পরে তা বাতিলের কথাও জানায় আইসিসি। ভারত খেলেছে দ্বিতীয় সেমিফাইনাল। ইংল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে। কিন্তু আবহাওয়া ভারতকে সমস্যায় ফেলেছে।

ভারত-ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনাল হয়েছে গায়ানায়। সেখানে বৃষ্টির পূর্বাভাস ছিলই। আর সেই পূর্বাভাস মিলে গিয়েছে। নির্ধারিত সময়ে টস কিংবা ম্যাচ শুরু করা যায়নি। নির্ধারিত সময়ের ১ ঘণ্টা ১৫ মিনিট পর ম্যাচ শুরু হয়। এরপর ভারতীয় ইনিংসের অষ্টম ওভার শেষে ফের বৃষ্টি। ম্যাচ শেষ হতেও স্বাভাবিক ভাবেই দেরি হয়েছে। যে কারণে ভারতীয় ক্রিকেটারদের অস্বস্তিও বেড়েছে। এরপর বার্বাডোজ পৌঁছে অনুশীলন। ফাইনালের আগে ক্রিকেটারদের পর্যাপ্ত বিশ্রাম দিতেই প্র্যাক্টিস বাতিল করা হয়।

বিশ্বকাপে অপরাজিত থেকেই সেমিফাইনালে উঠেছিল ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালেও দুর্দান্ত পারফরম্যান্স। বিশেষ করে বলতে হয় স্পিনারদের পারফরম্যান্সের কথা। বোর্ডে ১৭১ রানের পুঁজি থাকলেও বিধ্বংসী ইংল্যান্ডকে মাত্র ১০৩ রানেই অলআউট করা সহজ নয়। এই কাজটিই সহজ করে দেখিয়েছে স্পিন জুটি। অক্ষর প্যাটেলের সৌজন্যে শুরুটা হয়, এরপর দাপট কুলদীপেরও। দু-জনেই তিনটি করে উইকেট নিয়েছেন। প্র্যাক্টিস বাতিলে আরও একটা ইঙ্গিত যেন পাওয়া যায়, ফাইনালের কম্বিনেশনে কোনও বদলে আনার ভাবনা নেই ভারতীয় শিবিরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =