জঘন্য খাবার, মুখেই তুলতে পারলেন না ক্রিকেটাররা, রেগে সিডনির হোটেলে ফিরলেন বিরাট-রোহিতরা

আইসিসির আয়ের অর্ধেকের বেশি আসে ভারত থেকে। তা সত্ত্বেও ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে এরকম ব্যবহার করা হবে সিডনিতে সেটা ছিল কল্পনার বাইরে। এতটাই রেগে গিয়েছেন রোহিত শর্মা থেকে বিরাট কোহলি যে অনুশীলন শেষে খাবার মুখে না তুলেই ফিরে গিয়েছেন টিম হোটেলে। মঙ্গলবারের অনুশীলন বাধ্যতামূলক ছিল না।

রোহিত, কোহলি ছাড়াও এদিন অনুশীলনে আসেন দীনেশ কার্তিক, ঋষভ পন্থ, লোকেশ রাহুল, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ এবং দীপক হুডা। বাকিরা হোটেলে বিশ্রাম নেন। কারণ ব্ল্যাকটাউনের হোটেল থেকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডের দূরত্ব ৪২ কিলোমিটার। খাদ্য তালিকায় ছিল কয়েক রকম ফল এবং স্যান্ডউইচের নানা রকম উপকরণ।

খাবার টেবিলে রাখা বোর্ডে লেখা ছিল, নিজের স্যান্ডউইচ নিজে তৈরি করে নিন। তা দেখে ক্লান্ত ক্রিকেটাররা বিরক্তি প্রকাশ করেন। আইসিসির ব্যবস্থা করা খাবার না খেয়েই হোটেলে ফিরে যান তাঁরা। ওই খাবার খেয়ে কোনও ক্রিকেটারের শারীরিক সমস্যা হলে টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে সমস্যা পড়তে হতে পারে দলকে। শুধু তাই নয় রান্না করা যেটুকু খাবার ছিল সেটাও ছিল ঠান্ডা এবং পর্যাপ্ত পরিমাণে নয়।

তবে ভারতীয় বোর্ড এই নিয়ে কোনও পদক্ষেপ গ্রহণ করে কিনা সেটাই দেখার। প্রথমত পাকিস্তানকেও এর আগে পাঁচতারা হোটেলে রাখা হয়েছিল। সেখানে ভারতীয় দলের জন্য বরাদ্দ ছিল ফোর স্টার হোটেল। সেটা নিয়ে অভিযোগ জানায়নি বোর্ড। এর আগেও অস্ট্রেলিয়ায় টেস্ট ম্যাচের সময় ভারতীয় হোটেল অত্যন্ত খারাপ ছিল। কেউ কেউ মনে করছেন ইচ্ছে করে ভারতের সঙ্গে খারাপ ব্যবহার করছে আইসিসি। এগুলো আসলে মাইন্ড গেম।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + two =