এগিয়ে থেকেও ব্রোঞ্জ ম্যাচে হার লক্ষ্য সেনের

স্থানীয় সময় ২.৩০-এ ম্যাচ। গরমের প্রভাব যে পড়বে, এ নিয়ে কোনও দ্বি-মত ছিল না। আগের দিন ভিক্টরের বিরুদ্ধে গরমে প্রচণ্ড সমস্যায় পড়েছিলেন লক্ষ্য সেন। সেমিফাইনালে ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে শুরুটা দুর্দান্ত করেও হতাশায় কোর্ট ছেড়েছিলেন। ব্রোঞ্জ পদকের ম্যাচে মালয়েশিয়ার লি জি জিয়ার বিরুদ্ধে শুরু থেকে এগিয়ে ছিলেন লক্ষ্যই। তবে সেমিফাইনালের পুনরাবৃত্তি ব্রোঞ্জের ম্যাচেও। মরিয়া লড়াইয়েও ব্রোঞ্জ পদকের ম্যাচ হার লক্ষ্য সেনের। আরও একটা চতুর্থ স্থান এবং ভারতের পদক মিস।

প্রথম গেমে ১১-৫ লিড নিয়ে বিরতিতে লক্ষ্য। ভিক্টরের মতো অলিম্পিক চ্যাম্পিয়নের বিরুদ্ধে খেলার পর লক্ষ্যর স্কিল এবং স্নায়ুর চাপ সামলানোর দক্ষতা যেন বেড়েছে। বিরতির পরও লিড ধরে রাখেন। মালয়েশিয়ান প্রতিপক্ষর আনফোর্সড এরর লক্ষ্যকে আরও সুবিধা করে দেয়। অনেকটা লিডের কারণে আত্মতুষ্টি হয়নি তো! পরপর ভুল জাজমেন্টের পর লক্ষ্যকে নিয়ে এমন আশঙ্কাই দেখা যায়।

দ্রুতই অবশ্য ঘুরে দাঁড়ান লক্ষ্য। পরপর পয়েন্টে ক্রমশ গেম পয়েন্টের দিকে এগিয়ে যান লক্ষ্য। মালয়েশিয়ার প্রতিপক্ষর উচ্চতা বেশি না হলেও তাঁর স্পট জাম্প স্ম্যাশ চাপে ফেলে লক্ষ্যকে। ১৭-১১ লিড নেওয়ার পর আগের দিনের পরিস্থিতি লক্ষ্যর ক্ষেত্রে। ভুলের যাতে পুনরাবৃত্তি না হয় সেদিকেই নজর ছিল। কিন্তু ভুল জাজমেন্টে আবারও নিজেরই চাপ বাড়ান লক্ষ্য। ২০-১৩ লিড নিতেই সাতটি গেম পয়েন্ট ছিল লক্ষ্যর কাছে। তবে এ বার আর ভুল করেননি। ২১-১৩ ব্যবধানে প্রথম গেম জিতে নেন লক্ষ্য।

দ্বিতীয় গেমে কাটে কা টক্কর। শুরুতে লিড নিয়েছিলেন লক্ষ্য। যদিও প্রত্যাবর্তন করেন মালয়েশিয়ান প্রতিপক্ষ। টানা ৮ পয়েন্ট নিয়ে লিড নেন লি জি জিয়া। ১১-৮ এগিয়ে বিরতিতে যান লি। বিরতির পর ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা করেন ভারতের তরুণ শাটলার। দ্রুতই ১২-১২ করেন লক্ষ্য। কিন্তু লি-ও হাল ছাড়েননি। দ্রুতই ২ পয়েন্টের লিড নেন। লড়াই চলছিল সমানে সমানে। লি ১৯-১৬ লিড নিতেই অস্বস্তি বাড়ে ভারতীয় ক্রীড়াপ্রেমীদের। মালয়েশিয়ার লি-র কাছে ৪টি গেম পয়েন্ট ছিল। ২১-১৬ ব্যবধানে দ্বিতীয় গেম জিতে নেন লি জি জিয়া।

তৃতীয় গেমেও সমানে সমানে লড়াই শুরু থেকেই। তবে মালয়েশিয়ার লি-কে বেশি আত্মবিশ্বাসী দেখায়। ২-৪ ব্যবধানে পিছিয়ে থাকার সময় হাতে সমস্যা হয় লক্ষ্যর। মেডিক্যাল ট্রিটমেন্ট নিতে দেখা যায়। ভারতীয় সমর্থকদের আরও আশঙ্কায় ফেলে এই ছবিটা। ৯-২ এগিয়ে ছিলেন লি। অবশেষে দুর্দান্ত অ্যাঙ্গেল স্ম্যাশে এক পয়েন্ট লক্ষ্যর দখলে। পরপর ২ পয়েন্ট নেন। ঘুরে দাঁড়ান লক্ষ্য। ব়্যালিতে ঘুরে দাঁড়ান মালয়েশিয়ার প্রতিপক্ষ। লক্ষ্যর ডান হাতে যে প্রচণ্ড সমস্যা হচ্ছিল, আরও একবার দেখা যায়। ১১-৬ এর লিড নিয়ে বিরতিতে লি।

হাতের সমস্যার জন্য আরও অস্বস্তিতে পড়েন লক্ষ্য সেন। ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা চালিয়ে যান। দুর্দান্ত নেট পয়েন্টে ১৬-৮ লিড নেন লি। ১৯-১০ লিড হতেই ক্রমশ হতাশা ঘিরে ধরে ভারতীয় শিবিরে। ৯টি ম্যাচ পয়েন্ট ছিল মালয়েশিয়ার প্রতিপক্ষর কাছে। ২১-১১ ব্যবধানে গেম এবং ম্যাচ জিতে নেন লি জি জিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + two =