সুখেন্দুশেখর রায়কে লালবাজারে তলব, ‘ভুল তথ্য’ প্রচারের অভিযোগে জিজ্ঞাসাবাদ

কলকাতা : তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়কে তলব করেছে কলকাতা পুলিশ। রবিবার বিকেলের মধ্যেই তাঁকে লালবাজারে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশের অভিযোগ, সমাজমাধ্যমে ‘ভুল তথ্য’ প্রচার করেছেন সুখেন্দু, যা নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

সম্প্রতি আরজি কর মেডিক্যাল কলেজের সেমিনার হলে এক মহিলা চিকিৎসকের মৃতদেহ উদ্ধারের ঘটনায় সুখেন্দু একটি পোস্টে দাবি করেন যে, ঘটনার তিন দিন পর ডগ স্কোয়াড হাসপাতালে পৌঁছেছিল। তিনি প্রশ্ন তোলেন, কেন এই বিলম্ব হয়েছিল এবং কাদের প্রশ্রয়ে এমনটা ঘটেছে। পুলিশের দাবি, এই তথ্য সম্পূর্ণ ভুল। তাঁদের মতে, ঘটনার দিনই স্নিফার ডগ নিয়ে হাসপাতালে তল্লাশি চালানো হয়েছিল এবং পরবর্তী দুই দিনও ঘটনাস্থলে ডগ স্কোয়াড উপস্থিত ছিল। এই মিথ্যা তথ্য প্রচার করার কারণেই সুখেন্দুকে তলব করা হয়েছে।

আরজি করের ঘটনার পর থেকেই সমাজমাধ্যমে বিভিন্ন ধরনের বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে, যা নিয়ে প্রথম থেকেই আপত্তি জানিয়েছে কলকাতা পুলিশ। সাংবাদিক সম্মেলনেও কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল সতর্ক করেছিলেন যে, যদি কেউ ভুয়ো তথ্য প্রচার বন্ধ না করেন, তবে পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে। এদিকে, সুখেন্দুর পোস্টের বিরোধিতা করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষও। তিনি দাবি করেছেন, আরজি কর-কাণ্ডে তিনি সুবিচার চান, তবে পুলিশের স্বচ্ছ তদন্তের ওপর তাঁর আস্থা রয়েছে। সুখেন্দুর পোস্টকে তিনি দুর্ভাগ্যজনক বলে উল্লেখ করেছেন।

উল্লেখ্য, বিজেপির প্রাক্তন সাংসদ লকেট চট্টোপাধ্যায়কেও একই কারণে লালবাজারে তলব করা হয়েছে। অভিযোগ, তিনি আরজি করের নির্যাতিতার নাম-পরিচয় প্রকাশ করেছেন, যা আইনবিরুদ্ধ। এছাড়াও, বাম যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মিনাক্ষী মুখোপাধ্যায়কেও তলব করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + 4 =