মেট্রোতে আত্মহত্যা প্রৌঢ়ের, ব্যাহত পরিষেবা

মেট্রোর লাইনে ঝাঁপ দিয়ে ফের আত্মহত্যা প্রৌঢ়ের। সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল ১০টা বেজে ১৯ মিনিট নাগাদ কালীঘাটগামী একটি মেট্রোর সামনে ঝাঁপ দেন এক ব্যক্তি।এর জেরে ব্যাহত হয় মেট্রো পরিষেবা। অফিস টাইমে প্রায় দেড় ঘণ্টারও বেশি সময় বন্ধ রাখতে হয় টালিগঞ্জ অর্থাৎ মহানায়ক উত্তম কুমার থেকে ময়দান পর্যন্ত মেট্রো স্টেশনের মধ্যে মেট্রো পরিষেবা। কলকাতা মেট্রোর তরফে জানানো হয় যে, অবশেষে পরিষেবা স্বাভাবিক হয় দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া অর্থাৎ কবি সুভাষ স্টেশনের মধ্যে।
এদিকে সূত্রে খবর, সকাল ১০ টা ১৯ মিনিটে কালীঘাট মেট্রো স্টেশনে ওই ব্যক্তি ঝাঁপ দেওযার সঙ্গে সঙ্গেই পাওয়ার সাপ্লাই বন্ধ করে তাঁকে উদ্ধার করার চেষ্টা করা হয়। ঘটনাস্থলে যান পুলিশ ও মেট্রো রেলের আধিকারিকরা। যদিও শেষরক্ষা হয়নি। মৃত্যু হয় ওই ব্যক্তির বলে পুলিশ সূত্রে খবর। মৃতের বয়স নাম সুজিত সাউ, বয়স ৪৫। তিনি বেহালার পর্ণশ্রী এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে।
এখানে বলে রাখা শ্রেয়, কলকাতা মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা আগেও একাধিকবার ঘটেছে। কেউ কেউ প্রাণে বেঁচে গিয়েছেন, মৃত্যুর ঘটনাও ঘটেছে একাধিকবার। সতর্কতা অবলম্বন করেও কোনও লাভ হয়নি। তবে শিয়ালদহ মেট্রোতে অন্যরকম ব্যবস্থা করা হয়েছে। কিছুদিন আগে চালু হয়েছে শিয়ালদহ মেট্রো স্টেশন। শিয়ালদহ থেকে সেক্টর ৫ পর্যন্ত রয়েছে সেই মেট্রো লাইন। আত্মহত্যার ঘটনা এড়াতে শিয়ালদহ স্টেশনের ট্র্যাকের পাশে লাগানো হয়েছে কাঁচ। ট্রেন এলে তবেই সেই কাঁচের দরজা খুলে যাবে। ফলে কেউ ঝাঁপ দিতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + eight =