নবান্নে অর্থ, স্বাস্থ্য ও স্বরাষ্ট্র দফতরে কড়া নজরদারি শুরু সিসিটিভিতে

নবান্নে ৩ দফতরের বসানো হবে সিসিটিভি। এই তিন দফতর হল অর্থ, স্বাস্থ্য ও স্বরাষ্ট্র। সিসিটিভির মাধ্যমে কড়া নজরদারি চলবে সর্বত্রই। শুধু তাই নয়, এর রিপোর্ট পাঠাতে হবে সরাসরি মুখ্যমন্ত্রী দফতরে। মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় ক্ষোভ প্রকাশ করেন, কি করে বাইরে যাচ্ছে খবর তা নিয়ে। মুখ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশের করার পর এবার কড়া পদক্ষেপ রাজ্য সরকারের।

তৃণমূল জমানায় এখন রাজ্যের প্রধান প্রশাসনিক কার্যালয় হাওড়ার নবান্ন। দ্বিতীয় হুগলি সেতু লাগোয়া এই ভবনের চোদ্দোতলায় বসেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। বিভিন্ন তলায় রয়েছে অর্থ, স্বাস্থ্য ও স্বরাষ্ট্রের মতো রাজ্যের গুরুত্বপূর্ণ দফতরও। কিন্তু নজরদারি এত ঢিলেঢালা কেন তা নিয়েই ক্ষোভ প্রকাশ করেন মুখ্য়মন্ত্রী।

গতকাল, মঙ্গলবার প্রশাসনিক বৈঠক হয় নবান্ন সভাঘরে। সূত্রের খবর, সেই বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ‘সব খবর বেরিয়ে যাচ্ছে। নবান্নে সিসিটিভি আরও জোরদার করুন। নজরদারি হচ্ছে না। সিনিয়র আইপিএস অফিসার মনোজ ভার্মাকে নির্দেশ, নজরদারি বাড়ান। এত ফাঁকফোকর কেন? মনিটরিং বাড়িয়ে দিন’। জানতে চান, ‘আমার ঘরে ঢুকলে যেমন সবাই মোবাইল রেখে ঢোকেন, তেমনই অর্থ ও স্বরাষ্ট্র দফতরে ঢোকার সময়ে কেন মোবাইল বাইরে রাখেন না। এবার থেকে মোবাইল বাইরে রেখে ঢুকতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − six =