শিয়ালদা-বালিয়া এক্সপ্রেসের স্টপেজের সূচনা সাংসদ এসএস আলুওয়ালিয়ার

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: বুধবার পানাগড় স্টেশনে শিয়ালদা-বালিয়া এক্সপ্রেসের নতুন স্টপেজের সূচনা করলেন বর্ধমান-দুর্গাপুরের সাংসদ এসএস আলুওয়ালিয়া। বুধবার বিকেল ৪:৩৫ নাগাদ পানাগড় স্টেশনে শিয়ালদা বালিয়া ট্রেন এসে দাঁড়াতেই ট্রেনের চালক এবং সহ চালককে উত্তরীয় পরিয়ে এবং ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা জানান সাংসদ। এছাড়াও উপস্থিত ছিলেন রেলের উচ্চপদস্থ আধিকারিকরা ও এলাকার বিশিষ্টজনরা।
এছাড়াও এদিন হাওড়া কাঠগোদাম এক্সপ্রেস এবং রক্সোল হাওড়া-মিথিলা এক্সপ্রেসের একটি করে স্টপেজের সূচনা করেন সাংসদ। আসানসোল-দুর্গাপুরের সাংসদ এসএস আলুওয়ালিয়া জানিয়েছেন, বাগ এবং মিথিলা এক্সপ্রেস এতদিন মাত্র একদিকে স্টপেজ দিত। এবার থেকে ওই দু’টি ট্রেন আপ এবং ডাউনে স্টপেজ দেবে। পাশাপাশি শিয়ালদা বালিয়া এক্সপ্রেসের নতুন স্টপেজের তিনি সূচনা করেন। এর ফলে পানাগড় সহ আশপাশের বহু যাত্রীদের যাতায়াতের অনেকটাই সুবিধা হবে বলে তাঁর দাবি।
তিনি জানিয়েছেন, পানাগড় স্টেশন এমন একটা স্টেশন যার একদিকে ভারতীয় স্থল বাহিনীর ছাউনি এবং অন্যদিকে বায়ুসেনা ছাউনি রয়েছে। দুই বাহিনীর বহু সেনা জওয়ান তাঁদের গন্তব্যে পৌঁছতে পারবেন পানাগড় স্টেশন থেকেই। পাশাপাশি তিনি জানান, পানাগড় স্টেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ স্টেশন হওয়ার কারণে অমৃত ভারত স্টেশন ঘোষণা করা হয়েছে পানাগড় স্টেশনকে। তার কাজ দ্রুত শুরু করা হবে।
একই সঙ্গে পানাগড়বাসীর জন্য তিনি একটি সুখবর দিয়েছেন। দীর্ঘদিন ধরে পানাগড়বাসীর দাবি ছিল পানাগড়ে রেলস্টেশন সংলগ্ন তিন নম্বর রেলগেটের ওপর একটি ওভারব্রিজের। কারণ ওভারব্রিজ না থাকার কারণে বহু মানুষকে দীর্ঘক্ষণ রেল গেটে দাঁড়িয়ে থাকতে হত। দুর্ঘটনাও ঘটত প্রায়। রেল দপ্তর ব্রিজ নির্মাণের জন্য রাজ্য সরকারকে জমি অধিগ্রহণ করে দিতে বললেও, তা করে দিতে না পারায় রেল দপ্তর এবার সেই জমি নিজেরাই অধিগ্রহণ করে দ্রুত ওই জায়গায় ব্রিজ তৈরি করবে বলে জানিয়েছেন সাংসদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =