শূন্যপদে নিয়োগের প্রক্রিয়া শুরু স্কুল সার্ভিস কমিশনের

শূন্যপদে নিয়োগের প্রক্রিয়া শুরু করল স্কুল সার্ভিস কমিশন। সোমবারই কমিশনের ওয়েবসাইটে সেই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আপাতত গ্রুপ সি-র ৭৮৫ টি পদে নিয়োগ শুরু হবে বলে জানানো হয়েছে স্কুল সার্ভিস কমিশনের তরফ থেকে। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে ওয়েটিং লিস্ট বা অপেক্ষমান তালিকা থেকেই প্রার্থীদের কাউন্সেলিং হবেও বলেও জানানো হয় এসএসসির তরফ থেকে। এদিকে সম্প্রতি অবৈধভাবে নিয়োগের অভিযোগে গ্রুপ সি-র ৮৪২ জনের চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয়। যার জেরে শিক্ষক থেকে শিক্ষাকর্মী, একাধিক পদ শূন্য হয়। এরপরই সোমবার প্রকাশ করা হয় এমনই এক বিজ্ঞপ্তি। কারণ সূত্রে খবর,  চাকরি বাতিলের জেরে অনেক স্কুলে কাজকর্ম সামাল দেওয়াও কার্যত কঠিন হয়ে উঠেছে। তাই দ্রুত নিয়োগ করা প্রয়োজন বলেই মনে করা হচ্ছে।

পাশাাপাশি এই বিজ্ঞপ্তিতে এও জানানো হয়েছে যে, শীঘ্রই ওই ৭৮৫ টি পদে কাউন্সেলিং শুরু হবে। কবে, কোথায় কাউন্সেলিং হবে, তা জানানো হবে এসএসসির ওয়েবসাইটে-ই। ওয়েটিং লিস্ট থেকে প্রার্থীদের ডাকা হলেও সেখানে যদিও কারও ওএমআরে কারচুপি দেখা যায়, তাহলে তাঁকে নিয়োগ করা হবে না বলেও  স্পষ্ট জানিয়ে দেওয়া হয়।

এদিকে আবার গ্রুপ ডি-র ক্ষেত্রে নিয়োগের প্রক্রিয়ায় স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। তাই গ্রুপ সি-র ক্ষেত্রে বঞ্চিত প্রার্থীরা আদৌ চাকরি পাবেন কি না, তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। তবে এদিনের এই বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ায় কিছুটা আশার আলো দেখছেন বঞ্চিত প্রার্থীরা।

এদিকে আবার সোমবারই কমিশন তাদের ওয়েবসাইটে একটি তালিকা প্রকাশ করেছে। গ্রুপ সি-তে কতজনের ওএমআরে কারচুপি হয়েছে, তার তালিকা দেওয়া হয়েছে। সেখানে দেখা গিয়েছে নম্বরের অনের ফারাক। এই তালিকাতেও নাম রয়েছে প্রায় সাড়ে তিন হাজারের মতো বেশি প্রার্থীর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 18 =