ত্রিপুরা রাজ্যের বন্যার ত্রাণে ১০ লক্ষ টাকা অনুদান সৌরভের

বর্তমানে বন্যা পরিস্থিতিতে চতুর্দিকে উঠেছে গেল গেল রব। জল থৈ-থৈ করছে সর্বত্র। এই অবস্থাতে এবার সাহায্যের হাত বাড়ালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভাসছে ত্রিপুরা। সেখানেই এবার মোটা টাকার সাহায্য পাঠালেন সৌরভ। ত্রিপুরা পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নির্বাচিত হয়েছিলেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক। ফলে সেই রাজ্যের বিপদে তিনি পাশে থাকবেন না, এমনটা নয়। মানবিক ছবি এবার ধরা দিল সৌরভের পদক্ষেপে। ত্রিপুরা রাজ্যের বিভিন্ন পর্যটন কেন্দ্রের প্রচারের জন্য বিজ্ঞাপনেও দেখা গিয়েছে সৌরভকে। এবার সেখানের বাসিন্দাদের জন্যই মোটা টাকার সাহায্য পাঠালেন সৌরভ। যদিও এই নিয়ে কোনও মন্তব্যই করেননি সৌরভ।

তবে এই খবর সামনে এল কীভাবে? ত্রিপুরার পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরী বিষয়টা সামনে এনেছেন। তাঁর কথায়, ‘সম্প্রতি বন্যায় রাজ্যের জনগণ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা ত্রিপুরা পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর সৌরভ গঙ্গোপাধ্যায় রাজ্যের বন্যা দুর্গতদের সাহায্যের জন্য ১০ লক্ষ টাকার ত্রাণ সামগ্রী সাহায্য বাবদ দিয়েছেন। আগামীকাল বিভিন্ন জেলার ওই ত্রাণ সামগ্রী বন্যায় দূর্গতদের মধ্যে দেওয়া হবে। ত্রিপুরায় পর্যটনে সৌরভ গাঙ্গুলী ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার পর থেকে পর্যটকে সংখ্যা বৃদ্ধি পেয়েছে।’

প্রসঙ্গত, সৌরভ গঙ্গোপাধ্যায় এই মর্মে কিছু না জানালেনও ত্রিপুরার মানুষ তাতে উপকৃত। দুর্গতের পাশে দাঁড়াতে সাহায্যের হাত বাড়াচ্ছেন অনেকেই। তবে সেখানকার পর্যটনেক মুখ হওয়ার ফলে তিনি বিষয়টা মোটেও এড়িয়ে গেলেন না। যথাসম্ভব সাধ্যমত সাহায্য করলেন। অন্যদিকে বাংলার বেশ কিছু জেলার ছবিটাও এক। বন্যায় ভাসছে একাধিক এলাকা। সেখানেও যথাসম্ভব ত্রাণ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + thirteen =