বিমানের শৌচালয়ে ধূমপান করার জেরে গ্রেফতার ১

মাঝ আকাশে বিমানের শৌচালয়ে ঢুকে ধূমপান করার জেরে গ্রেফতার এক বিমানযাত্রী। দমদম বিমানবন্দর সূত্রে খবর, শুভম শুক্লা নামে এক বিমানযাত্রীকে এমনই এক ঘটনায় গ্রেফতার করা হয়েছে। বিমানবন্দরের কর্তব্যরত সিআইএসএফ জওয়ানরা ওই ব্যক্তিকে আটক করে বিমানবন্দর থানার পুলিশের হাতে তুলে দেন। পরে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

সূত্রে খবর, ইন্ডিগো উড়ান সংস্থার দুবাই থেকে কলকাতাগামী একটি বিমানে আসছিলেন শুভম শুক্লা। সেই সময়েই মাঝ আকাশে বিমানের ল্যাভেটরিতে ঢোকেন তিনি এবং সেখানে ধূমপান করেন বলে অভিযোগ। বিমানের কেবিন ক্রু যাঁরা ছিলেন, তাঁরা বিষয়টি বুঝতে পারতেই সঙ্গে সঙ্গে পাইলটকে সেটা জানান। বিষয়টি জানাজানি হতেই, বিমানের অন্য যাত্রীরাও বিষয়টির প্রতিবাদ করেন।

শনিবার ভোর তিনটে নাগাদ ইন্ডিগোর ওই বিমানটি কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আর তারপরই বিমানকর্মীরা খবর দেন বিমানবন্দরে কর্তব্যরত সিআইএসএফ জওয়ানদের। বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের জওয়ানরা অভিযোগের ভিত্তিতে ওই বিমানযাত্রীকে আটক করেন। একপ্রস্থ জিজ্ঞাসাবাদও করা হয় অভিযুক্ত ওই বিমানযাত্রীকে। শেষে ভোর ৫টা নাগাদ ওই ব্যক্তিকে বিমানবন্দর থানার পুলিশের হাতে তুলে দেন সিআইএসএফ-এর জওয়ানরা।

অভিযুক্ত ওই ব্যক্তির বিরুদ্ধে বিমান আইন, ১৯৩৭-এর ২৫ নম্বর ধারায় মামলা রুজু করে গ্রেফতার করেছে পুলিশ। বিমানের পাইলট-ইন-কমান্ডের নির্দেশ অমান্য করার অভিযোগ উঠেছে ওই ব্যক্তির বিরুদ্ধে। এদিকে অভিযুক্ত শুভম শুক্লাকে ইতিমধ্যেই কয়েক দফা জেরা করে ফেলেছেন পুলিশের তদন্তকারী অফিসাররা। কীভাবে এমন একটি অনভিপ্রেত ঘটনা ঘটল, তা খতিয়ে দেখছে পুলিশ।

উল্লেখ্য, নিরাপত্তা ও যাত্রী সুরক্ষার কারণে বিমানের মধ্যে ধূমপান সম্পূর্ণভাবে নিষিদ্ধ। সেখানে ওই ব্যক্তি মাঝ আকাশে বিমানের ল্যাভেটরিতে ঢুকে ধূমপান করার ফলে বড়সড় কোনও দুর্ঘটনা ঘটার আশঙ্কা ছিল বলেও মনে করছেন একাংশের মানুষজন। গোটা ঘটনা তদন্ত করে দেখছেন বিমানবন্দর থানার পুলিশকর্মীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − nine =