অস্ট্রেলিয়ায় গুলির লড়াইয়ে নিহত দুই পুলিশকর্মী-সহ ৬ জন

অস্ট্রেলিয়ায় গুলির লড়াইয়ে নিহত কমপক্ষে ৬ জন। ঘটনাটি ঘটেছে কুইন্সল্যান্ড প্রদেশে।  সংঘর্ষে দুই পুলিশকর্মী-সহ প্রাণ হারিয়েছেন ছ’জন। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন সেখানকার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ। বন্দুকবাজদের সঙ্গে পুলিশের লড়াইয়ে হামলাকারীরাও প্রাণ হারিয়েছে বলে খবর।

সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, সোমবার এক নিখোঁজ ব্যক্তির সন্ধানে ওইয়ামবিলা টাউনের একটি বাড়িতে যান দুই পুলিশকর্মী। জানা গিয়েছে, ওইয়ামবিলা টাউনের বাড়িতে তিনজন দুষ্কৃতী লুকিয়ে ছিল। দুই পুলিশকর্মীকে দেখেই গুলি চালাতে শুরু করে তারা। হামলাকারীদের কাছে প্রচুর আধুনিক অস্ত্রশস্ত্র ছিল। পরে পুলিশের বিশেষ বাহিনী ও হেলিকপ্টার থেকে অভিযান চালিয়ে তাদের খতম করা হয়। নিহতদের দু’জন পুরুষ, একজন মহিলা। এছাড়া, এক পথচারীরও মৃত্যু হয়েছে। সবমিলিয়ে, সংঘর্ষে মৃত্যু হয়েছে ৬ জনের।

কুইন্সল্যান্ড পুলিশ ইউনিয়নের প্রেসিডেন্ট ইয়ান লিভারসের কথায়, ‘তাঁরা (দুই পুলিশকর্মী) ওই বাড়িতে প্রবেশ করতেই গুলিবৃষ্টি শুরু হয়। কোনও সুযোগই পাননি তাঁরা। ঠান্ডা মাথায় দুই পুলিশকর্মীকে খুন করা হয়েছে।’ তিনি আরও জানান, নিহত পুলিশ অফিসারদের একজন ২৬ বছরের র‍্যাচেল ম্যাকক্রো। অন্যজনের বছর ২৯-এর ম্যাথিউ আরনল্ড।

মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শনের পর কুইন্সল্যান্ডের পুলিশ বিভাগের কম্যান্ডার কাতারিনা ক্যারল বলেন, ‘ওই দুই অফিসার বেঁচে ফেরার কোনও সুযোগই পাননি। ৩০ বছরেরও কম বয়সের ওই দুই পুলিশকর্মী সবে ক্যারিয়ার শুরু করেছিলেন।’  বন্দুকবাজদের কাছে প্রচুর হাতিয়ার ছিল। ফলে তাদের কাবু করতে বেশ কয়েকঘণ্টার লড়াই চালাতে হয় পুলিশকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =