রবিবার সকাল থেকে দুপুরের মাঝে বিসি রায়ে মৃত্যু ৬ শিশুর

লাগাতার আসছে শিশু মৃত্যুর খবর। রবিবারের কাকভোরে দুই শিশুর মৃত্যু হ বিসি রায় শিশু হাসপাতালে। এরপর বেলা বাড়তে খবর এল আরও চার শিশুর মৃত্যুর। এই নিয়ে টানা ৯দিনে ৪০ শিশুর মৃত্যু হল কলকাতায়। এই ঘটনায় উদ্বিগ্ন স্বাস্থ্য মহল।

বিসি রায় হাসপাতাল সূত্রে খবর, রবিবার ভোরে ও সকালে মারা যায় মেটিয়াবুরুজ ও মিনাখার দুই শিশু। মেটিয়াবুরুজ সংলগ্ন নাদিয়াল থানা এলাকার বাসিন্দা আতিফা খাতুন। গত রবিবার জ্বর-সর্দি নিয়ে তাকে হাসপাতালে ভর্তি করে তার পরিজনরা। শুরু হয় চিকিৎসা। কিন্তু, কয়েকদিন চিকিৎসা হলেও তার শারীরিক অবস্থার বিশেষ উন্নতি হয়নি। উল্টে অবনতি হতে থাকে বলে দাবি শিশুটির পরিবারের। শিশুটির বয়স এক বছর সাত মাস বলে জানা যাচ্ছে। এদিন সকাল ৬টা নাগাদ তার মৃত্যু হয়।

অন্যদিকে এদিন ভোরেই প্রাণ হারিয়েছে দক্ষিণ ২৪ পরগনার মিনাখা থানার অন্তর্গত চৈতল এলাকার এক শিশু। নাম আরমান গাজি। বয়স চার মাস। সূত্রের খবর,  বিগত ৬ দিন ধরে ভর্তি ছিল হাসপাতালে। এদিন ভোর চারটে ২০ নাগাদ মৃত্যু হয় তার।

এরপর সাড়ে দশটা নাগাদ মৃত্যু হয় আরও এক শিশুর। জ্বর-সর্দি-কাশি নিয়ে শিশুটিকে গত ১৩ ফেব্রুয়ারি হাসপাতালে ভর্তি করে তার পরিজন না। তারপর থেকে চলছিল চিকিৎসা। এদিন সকাল সাড়ে ১০ টা নাগাদ মৃত্যু তার। গতকাল শিশুটির অবস্থার অবনতি হলে আইসিইউ বেড প্রয়োজন থাকলেও তা পাওয়া যায়নি। এমনটাই অভিযোগ শিশুটির পরিবারের।

এরপর দুপুর ১টা নাগাদ আরও এক শিশুর মৃত্যু হয়। তার বাড়ি উত্তর ২৪ পরগনার দেগঙ্গায়। তার বয়স আড়াই। সোমবার থেকে শিশুটি পেডিয়াট্রিক ইনটেন্সিভ কেয়ারে ভর্তি ছিল। হাসপাতাল সূত্রে এও জানা যাচ্ছে, মৃত্যু হয়েছে আরও দুই শিশুর। তাঁদের নাম পরিচয় এখনও জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + fourteen =