ছ’ঘণ্টা জেরা সোনিয়াকে, বুধবার ফের তলব ইডির, জেরার প্রতিবাদ করে আটক রাহুল-সহ অন্যান্যরা

মঙ্গলবার সোনিয়া গান্ধিকে দু’দফায় ছ’ঘণ্টা জিজ্ঞাসাবাদ করল ইডি। ন্যাশনাল হেরাল্ড দুর্নীতি কাণ্ডে বুধবার আবার কংগ্রেস সভানেত্রীকে জেরা করা হবে। সমন পাঠিয়েছে ইডি।

সকাল ১১টা ১৫মিনিটে শুরু হয় সোনিয়ার জেরা। ইডির আধিকারিকরা জানিয়েছেন, কোভিডবিধি মেনেই জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া চালানো হয়েছে। জিজ্ঞাসাবাদের সময় লাগাতার দু’জন চিকিৎসক ছিলেন দপ্তরে। বাইরে দাঁড়িয়ে ছিল অ্যাম্বুল্যান্স। বাড়ি থেকে যে পথে সনিয়া ইডির দপ্তরে গিয়েছিলেন, সেই রাস্তার ধারে বসানো হয়েছিল ব্যারিকেড।

মঙ্গলবার ছেলে রাহুল এবং মেয়ে প্রিয়াঙ্কার সঙ্গে ইডির দপ্তরে হাজির হন সোনিয়া। জিজ্ঞাসাবাদ শুরুর পর কংগ্রেস সাংসদদের নিয়ে সংসদ থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত প্রতিবাদ মিছিল করেন রাহুল গান্ধি। অভিযোগ করেন, বিরোধী নেতাদের নিশানা করতে কেন্দ্রীয় বাহিনী ব্যবহার করা হচ্ছে। রাহুল-সহ কংগ্রেস নেতাদের আটক করে পুলিশ। রাহুল যখন আটক হয়েছেন, তখন প্রিয়াঙ্কা ইডির দপ্তরে মায়ের ওষুধ হাতে বসেছিলেন।

দিল্লির রাজপথে আটক করা হল প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধিকে। মঙ্গলবার দ্বিতীয় দফায় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধিকে জিজ্ঞাসাবাদ করে ইডি। এরই প্রতিবাদে আবারও সরব হন কংগ্রেস নেতারা।

ন্যাশনাল হেরাল্ড মামলায় সনিয়াকে ইডির জিজ্ঞাসাবাদের প্রতিবাদে বিজয় চকে বিক্ষোভ প্রদর্শন করছিলেন রাহুল-সহ কংগ্রেসের শীর্ষনেতারা। রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখান রাহুল। সে সময়ই তাঁকে আটক করা হয়। আটক হওয়ার আগে রাহুল বলেন, ‘ভারত পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে, মোদী রাজা।’ রাহুলের পাশাপাশি আটক করা হয়েছে কে সি বেণুগোপাল, অধীর চৌধুরী-সহ কংগ্রেসের একাধিক শীর্ষনেতাকে। মধ্য দিল্লিতে দলের সদর দপ্তরের সামনে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 − two =