বাসুদেবপুরে ঘর থেকে উদ্ধার ছ’টি বোমা, আতঙ্কিত বাসিন্দারা

ব্যারাকপুর : শ্যামনগর বাসুদেবপুর থানার কাউগাছি-২ গ্রাম পঞ্চায়েতের পূর্বাশা পাড়ার একটি ঘর থেকে বৃহস্পতিবার বেলায় ছয়টি তাজা বোমা উদ্ধার করলো সিআইডি-র বম্ব স্কোয়াড। জানা গিয়েছে, গত ন’মাস ধরে পূর্বাশা পাড়ায় শিপ্রা মীর বরের বাড়িতে ভাড়া ছিল হরিণঘাটার বাসিন্দা সঞ্জীব দত্ত। তবে রবিবার ভোর রাতে বেরিয়ে সঞ্জীব আর ঘরে ফেরেনি। ওইদিন রাতেই পুলিশ সঞ্জীবের খোঁজে শিপ্রা দেবীর বাড়িতে আসে।

অভিযোগ, বুধবার সন্ধেতে দু’জন অপরিচিত লোক এসে পাশের ঘরের ভাড়াটিয়া বৃদ্ধা পুস্পা সাহার কাছে চাবি চায় সঞ্জীবের ঘর থেকে মালপত্র বের করার জন্য। কিন্তু পুস্পা দেবী চাবি দিতে রাজি না হওয়ায় ওরা দেখে নেবার হুমকিও দেয়। এরপর বৃদ্ধা পুস্পা দেবী বাসুদেবপুর থানার পুলিশকে বিষয়টি জানায়। রাতেই পুলিশ এসে সঞ্জীরের ঘরে তল্লাশি চালিয়ে দেখে দুটি বালতিতে ছয়টি তাজা বোমা লুকোনো আছে। রাতেই ওই বাড়ির সামনে পুলিশ মোতায়ন করা হয়। বৃহস্পতিবার বেলায় সিআইডি-র বম্ব স্কোয়াড এসে বোমাগুলো উদ্ধার করে নিয়ে যায়। ঘিঞ্জি পূর্বাশা পাড়ায় ঘরের মধ্যে বোমা লুকিয়ে রাখার ঘটনায় আতঙ্কিত স্থানীয় মানুষজন। যদিও ভাড়াটিয়া সঞ্জীবের কোনও খোঁজ নেই।

গৃহকর্ত্রী শিপ্রা দেবী বলেন, নিজেকে সেনা জওয়ান পরিচয় দিয়েছিল ওই যুবক। তাঁকে জানিয়েছিল এখন সে সাসপেন্ডে আছে। কিন্তু ভাড়াটিয়া যুবক যে একজন দুষ্কৃতী, তা পুলিশের কাছ থেকেই জানলাম। শিপ্রাদেবী বলেন, ‘শনিবার বেলায় দত্তপুকুরে নাতির বিয়েতে গিয়েছিলাম। রবিবার রাতে পাশের ঘরে ভাড়াটিয়া ফোনে জানায় সঞ্জীবকে পুলিশ খুঁজছে। ফোন পেয়ে সোমবার সকালেই বাড়িতে চলে আসি। শিপ্রা দেবীর দাবি, আয়ার কাজের জন্য তিনি বেশিরভাগ সময় বাড়িতে থাকেন না। তাই বাড়িটা দেখভাল করার জন্য দুটো ঘর ভাড়া দিয়েছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =