সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমানের যাত্রীর মৃত্যু, আহত কয়েকজন

ব্যাংকক, ২১ মে: আকাশে প্রতিকূল পরিস্থিতির মধ্যে পড়ে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানের এক যাত্রীর মৃত্যু হয়েছে। এ ইঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন যাত্রী। বিমানটি ব্রিটেনের রাজধানী লন্ডন থেকে সিঙ্গাপুর যাচ্ছিল। পথ পালটে সেটিকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে জরুরি অবতরণ করানো হয়।
আজ মঙ্গলবার বিকেল পৌনে চারটে নাগাদবিমানটি ব্যাংককে অবতরণ করে। সেটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর মডেলের। সিঙ্গাপুর এয়ারলাইন্সের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এসকিউ-৩২১ নামে তাদের ওই ফ্লাইটে ২১১ জন যাত্রী ও ১৮ জন ত্রু« সদস্য ছিলেন। বিবৃতিতে আরও বলা হয়েছে, এই ঘটনায় মৃত্যু ব্যক্তির পরিবারের প্রতি গভীর সমবেদনা জানায় তারা। এ ছাড়া আহত যাত্রীদের চিকিৎসার জন্য থাইল্যান্ড কর্তৃপক্ষের সঙ্গে কাজ করা হচ্ছে। পাশাপাশি অতিরিক্ত সহায়তার জন্য ব্যাংককে একটি দল পাঠিয়েছে তারা।
আকাশে প্রতিকূল আবহাওয়া বা অন্য কোনও কারণে বিমান প্রতিকূল পরিস্থিতির মুখে পড়াটা অস্বাভাবিক ঘটনা নয়। এতে বিমানে সামান্য ঝাঁকুনি দেখা দিতে পারে। তবে এদিন যে মারাত্মক পরিস্থিতি দেখা দিয়েছিল, তা বিরল। সিঙ্গাপুর এয়ারলাইন্সের ওই ফ্লাইটের যাত্রীদের সঙ্গে আসলে কী ঘটেছিল, সে বিষয়ে তাৎক্ষণিক ভাবে স্পষ্ট হওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 6 =